ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

অন্তর্বর্তীকালীন জামিন পেলেন গাজীপুরের ৬ কাউন্সিলর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৮ ঘণ্টা, জুলাই ১৩, ২০১৭
অন্তর্বর্তীকালীন জামিন পেলেন গাজীপুরের ৬ কাউন্সিলর অন্তর্বর্তীকালীন জামিন পেলেন গাজীপুরের ৬ কাউন্সিলর

গাজীপুর: নাশকতার মামলায় গ্রেফতার গাজীপুর সিটি করপোরেশনের বিএনপি সমর্থক ছয়জন ওয়ার্ড কাউন্সিলরকে অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (১৩ জুলাই) বিচারপতি মো. মিফতাহ উদ্দীন চৌধুরী ও বিচারপতি এ এন এম বসির উল্লাহ’র হাইকোর্ট বেঞ্চ তাদের এ জামিন আবেদন মঞ্জুর করেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আবু হানিফ।

এর আগে ১১ জুলাই (মঙ্গলবার) গাজীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতে আত্মসমর্পণ করলে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক মো. ইকবাল হোসেন।

তারা হলেন- ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. ফয়সাল আহমেদ সরকার, ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. তানভীর আহম্মেদ, ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. শহিদুল ইসলাম, ২৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. হান্নান মিয়া হান্নু, ৪৮ নম্বর ওয়ার্ড কাউন্সিল মো. সফি উদ্দিন এবং ৫৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শেখ মো. আলেক।

২০১৬ সালের ১৫ এপ্রিল গাজীপুর সিটি করপোরেশনের চান্দনা চৌরাস্তা এলাকায় বাসে অগ্নিসংযোগের ঘটনায় জয়দেবপুর থানার উপ পরিদর্শক (এসআই) আহাদুল ইসলাম বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেন।
মামলায় সিটি মেয়র অধ্যাপক এমএ মান্নান ও বিএনপি সমর্থিত বেশ কিছু কাউন্সিলরসহ ৪০ জনের নামে এবং অজ্ঞাত আরও ২০-৩০ জনকে আসামি করা হয়।

পরে তদন্তকারী কর্মকর্তা আরও ৩ কাউন্সিলরসহ ৫১ জন বিএনপি নেতাকর্মীর নাম উল্লেখ করে ২৭ জুলাই আদালতে অভিযোগপত্র জমা দেন।

মামলায় চার্জশিটভুক্ত পলাতক আট কাউন্সিলর গাজীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। পরে আদালত ছয় কাউন্সিলরের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।  

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, জুলাই ১৩, ২০১৭
ইএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad