ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বিটিভি’র বিরুদ্ধে মামলা নেননি আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪২ ঘণ্টা, জুন ৪, ২০১৭
বিটিভি’র বিরুদ্ধে মামলা নেননি আদালত

ঢাকা: ইফতারির নির্ধারিত সময়ের ১০ মিনিট আগে মাগরিবের আজান প্রচার করায় ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ এনে বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) তিন কর্মকর্তার বিরুদ্ধে দায়ের করা মামলা আমলে নেননি আদালত।

রোববার (০৪ জুন) অ্যাডভোকেট ড. এনামুল হক খান শিশির বাদী হয়ে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে মামলাটি দায়ের করেছিলেন।

মামলায় বিটিভি’র চেয়ারম্যান, মহাপরিচালক ও সংবাদ পাঠককে আসামি করা হয়।

মামলা আমলে না নেওয়ার আদেশে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সাঈদের আদালত উল্লেখ করেন, ‘মামলাটিতে ধর্মীয় অনুভূতিতে আঘাতের কোনো উপাদান পাওয়া যায়নি। তবে বাদীর বক্তব্য সত্য হলে তারা কর্তব্যে অবহেলা করেছেন। তাই তারা কর্তব্যে অবহেলার অভিযোগে অভিযুক্ত হতে পারেন’।

মামলায় অভিযোগ করা হয়, বাদী শনিবার (০৩ জুন) ইফতারের আগে বিটিভি দেখছিলেন। বিটিভি মাগরিবের আজান প্রচার করলে তিনিসহ পরিবারের সকলে ইফতার করে ফেলেন। পরে ঘড়ি দেখে তারা হতবিহবল হয়ে পড়েন। তারা দেখেন, ইফতারের নির্ধারিত সময়ের ১০ মিনিট আগে বিটিভি আজান প্রচার করে মানুষকে বিভ্রান্ত করেছে।

ইসলামিক ফাউন্ডেশনের তথ্য অনুসারে শনিবার ঢাকায় ইফতারের সময়ে ছিল সন্ধ্যা ৬টা ৪৬ মিনিট। কিন্তু বিটিভি সন্ধ্যা ৬টা ৩৫ মিনিটে মাগরিবের আজান প্রচার করে এবং কোনো দুঃখ প্রকাশ না করে আজানের পর হামদ ও নাত প্রচার করতে থাকে বলেও মামলায় অভিযোগ করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, জুন ০৪, ২০১৭
এমআই/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।