ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

শুল্ক গোয়েন্দার তলবে যেতে হচ্ছে রেইন-ট্রি’র এমডিকে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৩ ঘণ্টা, মে ২২, ২০১৭
শুল্ক গোয়েন্দার তলবে যেতে হচ্ছে রেইন-ট্রি’র এমডিকে হোটেল দ্য রেইন-ট্রি

ঢাকা: রাজধানীর বনানীর হোটেল দ্য রেইন-ট্রিতে বিদেশি মদ জব্দের ঘটনায় প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আদনান হারুনকে শুল্ক গোয়েন্দার তলবে হাজির হতেই হবে।

মঙ্গলবার (২৩ মে) বেলা ১১টায় রাজধানীর কাকরাইলে শুল্ক গোয়েন্দার সদর দফতরে হাজির হয়ে জিজ্ঞাসাবাদের মুখোম‍ুখি হয়ে অবৈধভাবে মদ রাখার বিষয়ে ব্যাখ্যা দিতে হবে তাকে।

তাকে তলব করে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের দেওয়া নোটিশ একমাসের জন্য স্থগিত করে দেওয়া হাইকোর্টের আদেশ ছয় সপ্তাহের জন্য স্থগিত করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের চেম্বার বিচারপতির আদালত।

রাষ্ট্রপক্ষের আবেদনে সোমবার ( ২২ মে) দুপুরে এ স্থগিতাদেশ দেন চেম্বার বিচারপতি মির্জা হোসেইন হায়দারের আদালত।

সকালে আদনান হারুনের করা আবেদনের শুনানি শেষে ওই নোটিশ একমাসের জন্য স্থগিত ও নোটিশ জারি করা কেন অবৈধ ঘোষণা করা হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট। এর পরই স্থগিতাদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন জানান রাষ্ট্রপক্ষ।

 
গত ১৩ মে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর দ্য হোটেল রেইন-ট্রিতে অভিযান চালিয়ে কোনো নেশাজাতীয় পণ্য না থাকার সার্টিফিকেট দেয়। কিন্তু পরদিন ১৪ মে দুপুর ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত হোটেলটিতে অভিযান চালিয়ে ১০ বোতল বিদেশি মদ উদ্ধার করেন শুল্ক গোয়েন্দার সদস্যরা।

পরদিন ১৫ মে অবৈধভাবে মদ রাখার বিষয়ে ব্যাখ্যা দিতে হোটেলটির এমডি আদনান হারুনকে তলব করা হয়। তাকে মঙ্গলবার বেলা ১১টায় শুল্ক গোয়েন্দার কাকরাইল সদর দফতরে হাজির হতে নোটিশ জারি করা হয়।
 
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মইনুল খান সেদিন জানিয়েছিলেন, মদ উদ্ধারের সময় হোটেল কর্তৃপক্ষ বারের লাইসেন্স দেখাতে পারেনি। এজন্য এমডিকে জিজ্ঞাসাবাদ করা হবে।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, মে ২২, ২০১৭
ইএস/এএসআর
**
রেইন-ট্রির এমডিকে তলবের নোটিশ একমাসের জন্য স্থগিত

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।