ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

আইএলও’র যৌথ উদ্যোগে বিচারক প্রশিক্ষণ শুরু মঙ্গলবার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৫ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৭
আইএলও’র যৌথ উদ্যোগে বিচারক প্রশিক্ষণ শুরু মঙ্গলবার

ঢাকা: আন্তর্জাতিক শ্রম সংস্থা (আইএলও) এবং বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটের যৌথ উদ্যোগে মঙ্গলবার (২৫ এপ্রিল) থেকে ঢাকায় শুরু হচ্ছে ৩০ বিচারকের প্রশিক্ষণ।

সকাল ১০টায় রাজধানীর বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে তিন দিনব্যাপী প্রশিক্ষণের উদ্বোধন করবেন আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।

অনুষ্ঠানে শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক, আইন সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক, বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটের মহাপরিচালক বিচারপতি খোন্দকার মূসা খালেদ, নরওয়ের রাষ্ট্রদূত সিডসেল ব্লেকেন, ডেনমার্কের রাষ্ট্রদূত মাইকেল এমনিটি উইনথার, সুইডেনের রাষ্ট্রদূত জোহান ফ্রিজেল এবং আইএলও’র কান্ট্রি ডিরেক্টরও শ্রীনিবাস বি রেড্ডি’র উপস্থিত থাকার কথা রয়েছে।

ইন্টারন্যাশনাল লেবার স্ট্যান্ডার্ড অ্যান্ড লেবার লেজিসলেশন ফর জাজেস অ্যান্ড জুডিশিয়াল অফিসার্স শীর্ষক ট্রেনিং চলবে বৃহস্পতিবার (২৭ এপ্রিল) পর‌্যন্ত।  

অংশগ্রহণকারী বিচারক ও বিচার বিভাগীয় কর্মকর্তাদের মধ্যে আছেন- নারায়ণগঞ্জ, রংপুর, গাইবান্ধা, কক্সবাজার, নরসিংদী, বাগেরহাট, সিরাজগঞ্জ, নীলফামারী, মৌলভীবাজার, ফরিদপুর ও চাঁপাইনবাগঞ্জের জেলা ও দায়রা জজ, ঢাকার ২য় শ্রম আদালত, চট্টগ্রামের ১ম শ্রম আদালত ও খুলনার শ্রম আদালতের চেয়ারম্যান (জেলা জজ)।

এছাড়াও নয় জেলার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটসহ মোট ৩০ জন অংশ নিচ্ছেন প্রশিক্ষণে।  

বাংলাদেশ সময়: ১৪০৭ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৭
ইএস/এএসআর/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।