Alexa
ঢাকা, শুক্রবার, ৯ আষাঢ় ১৪২৪, ২৩ জুন ২০১৭

bangla news

‘নির্ধারিত সময়ে’ই এনআরবিসি ব্যাংকের এজিএম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৪-২০ ৮:৫৬:৩০ পিএম
এনআরবিসি ব্যাংক লোগো

এনআরবিসি ব্যাংক লোগো

ঢাকা: চার পরিচালককে অন্তর্ভুক্ত করেই এনআরবি কমার্শিয়াল (এনআরবিসি) ব্যাংকের ২৩ এপ্রিল অনুষ্ঠেয় বার্ষিক সাধারণ সভা (এজিএম) করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এক আবেদনের শুনানি নিয়ে বৃহস্পতিবার (২০ এপ্রিল) বিচারপতি এ এফ এম আবদুর রহমানের অবকাশকালীন একক হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।
 
আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ও মেহেদী হাসান চৌধুরী। ব্যাংকের পক্ষে ছিলেন আইনজীবী এস এম মনিরুজ্জামান।
 
আইনজীবী মেহেদী হাসান চৌধুরী সাংবাদিকদের জানান, এনআরবিসি ব্যাংকের এজিএম এ অংশ গ্রহণের জন্য গত ৬ এপ্রিল পরিচালকদের চিঠি দেয়। কিন্তু চার পরিচালক আদনান ইমাম, এস এম তমাল পারভেজ ও রফিকুল ইসলাম আরজু ও তুষার ইকবাল ২৩ এপ্রিল অনুষ্ঠেয় এজিএম-এর কোনো নোটিশ বা আমন্ত্রণপত্র পাননি।
 
এছাড়া ব্যাংকটির প্রকাশিত বার্ষিক প্রতিবেদন ‘ডিরেক্টরস রিপোর্ট’ থেকেও তাদের নামপরিচিতি বাদ দেওয়া হয়েছে।
 
পরে এ চার পরিচালক ব্যাংকের বার্ষিক প্রতিবেদনে তাদের অন্তর্ভুক্তি ও একজন নিরপক্ষে ব্যক্তির অধীনে এজিএম অনুষ্ঠানের জন্য গত ১০ এপ্রিল হাইকোর্টে আবেদন করেন।
 
এ আবেদনের শুনানি নিয়ে বৃহস্পতিবার চার পরিচালককে অন্তর্ভুক্ত করেই এনআরবি কমার্শিয়াল (এনআরবিসি) ব্যাংকের ২৩ এপ্রিল অনুষ্ঠেয় বার্ষিক সাধারণ সভা (এজিএম) করার নির্দেশ দেন। একইসঙ্গে ব্যাংকটির বর্তমান চেয়ারম্যান ফরাছত আলীকে এজিএম এ সভাপতিত্ব করতেও বলা হয়েছে।
 
এর ফলে নির্ধারিত ২৩ এপ্রিলে এজিএম হতে বাধা নেই বলে জানিয়েছেন মামলার আইনজীবীরা।

এছাড়াও এজিএম-এ আদনান ইমাম, আদনান ইমাম, এস এম তমাল পারভেজ ও রফিকুল ইসলাম আরজু ও তুষার ইকবালের অংশগ্রহণে প্রতিবন্ধকতা সৃষ্টি না করতেও পরিচালনা পর্ষদকে নির্দেশ দেওয়া হয়েছে।
 
আইনজীবীরা আরও জানান, যদি এজিএম-এ নির্বাচনের প্রশ্ন আসে তাহলে গোপন ব্যালটের মাধ্যমে নির্বাচনের নির্দেশ দিয়েছেন আদালত। তাছাড়া গোটা এজিএমটির ভিডিও ধারণ করতেও নির্দেশনা দেওয়া হয়েছে। এজিএমে বাংলাদেশ ব্যাংকের পর্যবেক্ষক মাসুদ বিশ্বাসকে উপস্থিত থাকতেও বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৪৯ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৭
ইএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইন ও আদালত বিভাগের সর্বোচ্চ পঠিত

You May Like..
Alexa