ঢাকা, বৃহস্পতিবার, ৩ কার্তিক ১৪২৪, ১৯ অক্টোবর ২০১৭

bangla news

কোরিয়ান নাগরিক হত্যার দায়ে একজনের যাবজ্জীবন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৪-২০ ১২:২৫:৫৯ পিএম
কোরিয়ান নাগরিককে হত্যার দায়ে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন ট্রাইব্যুনাল

কোরিয়ান নাগরিককে হত্যার দায়ে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন ট্রাইব্যুনাল

ঢাকা: রাজধানীর গুলশানের আরিয়ান কোরিয়ান রেস্টুরেন্টের মালিক দক্ষিণ কোরিয়ার নাগরিক পার্ক জ্যাং সিং এর স্ত্রী রো-জং-সিং হত্যার দায়ে একমাত্র আসামি মানিক সরকারকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন ট্রাইব্যুনাল। পাশাপাশি দশ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডাদেশ পেয়েছেন তিনি।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) চাঞ্চল্যকর রো-জং-সিং হত্যা মামলার এ রায় ঘোষণা করেন ঢাকার ৪ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক আব্দুর রহমান সরদার।

রায়ের বিবরণে জানা গেছে, নিহতের স্বামী পার্ক জ্যাং সিং গুলশানের আরিয়ান কোরিয়ান রেস্টুরেন্টের মালিক। তিনি গত ৪৫ বছর ধরে রেস্টুরেন্টটি পরিচালনা করে আসছেন।

২০১১ সালের ০৯ নভেম্বর তার রেস্টুরেন্টের ডিশ ক্লিনার মানিক সরকার ধারালো ছুরি দিয়ে পার্ক জ্যাং সিং এর স্ত্রী রো-জং-সিংয়ের গলা ও ঘাড়ে ছুরিকাঘাত করেন।

মামলাটির প্রত্যক্ষদর্শী সাক্ষী বাসার গৃহকর্মী জুবেদার চিৎকারে মানিক দৌঁড়ে পালিয়ে যান।

গুরুতর আহত রো-জং-সিংকে প্রথমে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়। ওইদিনই তার স্বামী পার্ক গুলশান থানায় মামলাটি করেন।

মামলা দায়েরের পর উন্নত চিকিৎসার জন্য ভিকটিমকে দক্ষিণ কোরিয়ায় নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১৭ নভেম্বর রো মারা যান।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন ট্রাইব্যুনালের অতিরিক্ত পিপি মাহফুজুর রহমান লিখন।

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৭
এমআই/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa