ঢাকা, শনিবার, ৮ আশ্বিন ১৪২৪, ২৩ সেপ্টেম্বর ২০১৭

bangla news

গাজীপুরের মেয়র মান্নানের বরখাস্ত হাইকোর্টে স্থগিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৪-১৩ ৫:০০:২৫ পিএম
গাজীপুরের মেয়র মান্নানের বরখাস্ত হাইকোর্টে স্থগিত

গাজীপুরের মেয়র মান্নানের বরখাস্ত হাইকোর্টে স্থগিত

ঢাকা: গাজীপুর সিটি করপোরেশনের মেয়র অধ্যাপক এম এ মান্নানকে দ্বিতীয় দফা সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের আদেশ ছয় মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট।

এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে বৃহস্পতিবার (১৩ এপ্রিল) বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। পাশাপাশি রুলও জারি করেন। রুলে এ ম এ মান্নানকে বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের আদেশ কেন বেআইনি ঘোষণা করা হবে না, তা জানতে চেয়েছেন হাইকোর্ট।

চার সপ্তাহের মধ্যে স্থানীয় সরকার সচিবসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে। মান্নানের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার।

মেয়র মান্নানকে ২০১৫ সালের ১৯ আগস্ট প্রথম দফায় বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। সেই বরখাস্তের আদেশ ২০১৬ সালের ১১ এপ্রিল হাইকোর্ট স্থগিত করেন।

আদালতের রায়ে সেই বরখাস্তাদেশ স্থগিত হওয়ার পর ২০১৬ সালের ১৭ এপ্রিল মেয়র হিসেবে মান্নানের দায়িত্ব গ্রহণের কথা ছিল। কিন্তু একই বছর ১৫ এপ্রিল ফের গ্রেফতার হন তিনি। পরে ১৮ এপ্রিল তাকে দ্বিতীয় দফায় সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। এরপর উচ্চ আদালত থেকে জামিন নিয়ে চলতি বছর ৬ জানুয়ারি মুক্তি পান মান্নান।

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, এপ্রিল ১৩,২০১৭
ইএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa