ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

জিয়া অরফানেজ দুর্নীতি মামলার বিচার আলিয়া মাদ্রাসা মাঠে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৬ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৭
জিয়া অরফানেজ দুর্নীতি মামলার বিচার আলিয়া মাদ্রাসা মাঠে

ঢাকা: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্টের অর্থ আত্মসাত সংক্রান্ত দুর্নীতি মামলার বিচারিক কাজ এখন থেকে রাজধানীর বকশীবাজার এলাকার সরকারি আলিয়া মাদ্রাসা ও পুরনো ঢাকা কেন্দ্রীয় কারাগার সংলগ্ন মাঠের অস্থায়ী আদালত ভবনে হবে।

নিরাপত্তা জনিত কারণে বিচারকাজের স্থান পরিবর্তন করা হয়েছে বলে বুধবার (২৯ মার্চ) আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় থেকে জারি করা গেজেটে জানানো হয়েছে।  

খালেদা জিয়ার বিরুদ্ধে ওই মামলা এতোদিন মেট্রোপলিটন দায়রা জজ আদালত ভবনে অবস্থিত মেট্রোপলিটন সিনিয়র স্পেশাল জজ আদালতে চলছিল।

আইন মন্ত্রণালয়ের আদেশে বলা হয়েছে, ‘মেট্রোপলিটন দায়রা জজ আদালত ভবনে বহু সংখ্যক আদালতের বিচার কার্যক্রম পরিচালিত হওয়ায় ওই ভবন এবং এলাকাটি আদালত চলাকালে জনাকীর্ণ থাকে’।

‘তাই নিরাপত্তা জনিত কারণে সরকার ঢাকার মেট্রোপলিটন সিনিয়র স্পেশাল জজ আদালতে বিচারাধীন জিয়া অরফানেজ ট্রাস্টের টাকা আত্মসাতের মামলার বিচার কার্যক্রম পরিচালনা করতে সরকারি আলিয়া মাদ্রাসা ও সাবেক ঢাকা কেন্দ্রীয় কারাগার সংলগ্ন মাঠে নির্মিত ভবনটিকে অস্থায়ী আদালত হিসেবে ঘোষণা করলো’।

বকশীবাজারের এ মাঠে বিডিআর হত্যাকাণ্ডের মামলার অস্থায়ী আদালত ছিল বলেও আদেশে উল্লেখ করা হয়েছে।
 
বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৭
এমআইএইচ/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।