ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

আদালত-বিচারকদের নিরাপত্তা জোরদারের নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৪ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৭
আদালত-বিচারকদের নিরাপত্তা জোরদারের নির্দেশ

ঢাকা: দেশের প্রত্যেক আদালত প্রাঙ্গন, এজলাস, বিচারকদের বাসভবন, বিচারক ও কর্মচারীসহ আদালত সংশ্লিষ্ট সকলের সার্বিক নিরাপত্তা নিশ্চিতে পুলিশ মোতায়েনসহ প্রয়োজনীয় পদক্ষেপ নিতে নির্দেশনা দিয়ে চিঠি পাঠিয়েছেন সুপ্রিম কোর্ট।

সোমবার (২৭ মার্চ) এ চিঠি মন্ত্রিপরিষদ বিভাগের সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব, আইন ও বিচার বিভাগের সচিবসহ সংশ্লিষ্টদের কাছে পাঠানো হয়েছে।

গত ২৩ মার্চ এ চিঠিতে স্বাক্ষর করেন হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার আবু সৈয়দ দিলজার হোসেন।

 

চিঠিতে বলা হয়, ‘সাম্প্রতিক সন্ত্রাসী কর্মকাণ্ডের কারণে দেশের প্রত্যেক আদালত অঙ্গন, এজলাস, বিচারকদের বাসভবন, বিচারক ও কর্মচারীসহ আদালত সংশ্লিষ্ট সকলের সার্বিক নিরাপত্তা বিষয়ে প্রধান বিচারপতি গভীরভাবে  উদ্বিগ্ন’।

‘প্রধান বিচারপতির পক্ষ থেকে সরকারের সর্বোচ্চ পর্যায়ে এ উদ্বেগের বিষয়টি অবগত করা হয়েছে এবং সরকারের পক্ষ থেকে এক্ষেত্রে সর্বোচ্চ নিরাপত্তা প্রদানের জন্য প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণের আশ্বাস প্রদান করা হয়েছে’।

চিঠিতে বলা হয়, ‘এমতাবস্থায়, জরুরি ভিত্তিতে স্থানীয় আইন প্রয়োগকারী সংস্থাগুলোর সহায়তায় দেশের প্রত্যেক আদালত প্রাঙ্গন, এজলাস, বিচারকদের বাসভবন, বিচারক ও কর্মচারীসহ আদালত সংশ্লিষ্ট সকলের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার উদ্দেশ্যে পুলিশ মোতায়েনসহ প্রয়োজনীয় অন্যান্য সকল পদক্ষেপ গ্রহণ করার জন্য পুনরায় নির্দেশক্রমে অনুরোধ করা হলো’।

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৭
ইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad