[x]
[x]
ঢাকা, সোমবার, ২ আশ্বিন ১৪২৫, ১৭ সেপ্টেম্বর ২০১৮
bangla news

প্রতিবন্ধী নারী হত্যায় ভগ্নিপতির ফাঁসি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৪-১৮ ৮:০৬:০৫ এএম

সাভারের হেমায়েতপুরের যাদুরচর এলাকায় প্রতিবন্ধী শিল্পীকে হত্যার দায়ে তার ছোট বোনের স্বামী শরীফকে ফাঁসির দণ্ড দিয়েছেন আদালত।

ঢাকা: সাভারের হেমায়েতপুরের যাদুরচর এলাকায় প্রতিবন্ধী শিল্পীকে হত্যার দায়ে তার ছোট বোনের স্বামী শরীফকে ফাঁসির দণ্ড দিয়েছেন আদালত।

 

সোমবার (১৮ এপ্রিল)  ঢাকার জেলা ও দায়রা জজ এসএম কুদ্দুস জামান এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণাকালে কারাগারে আটক শরীফকে আদালতে হাজির করা হয়েছিল। রায় শোনানোর পর তাকে সাজা পরোয়ানা দিয়ে ফের কারাগারে পাঠানো হয়েছে।

 

রায় ঘোষণার আগে বিচারক চার্জশিটের ২১ জন সাক্ষীর মধ্যে ১৪ জনের সাক্ষ্যগ্রহণ করেন।

মামলার অভিযোগ থেকে জানা গেছে, ২০১৪ সালের ৭ জুন রাতে আসামি শরীফ ভিকটিমের শোবার ঘরের ওপরের টিন খুলে  প্রবেশ করেন। সে সময় ঘরে শরীফের স্ত্রী শিলা ও তার বড় বোন প্রতিবন্ধী শিল্পী ঘুমিয়েছিলেন। শিলা ও শিল্পীর চিৎকারে আশেপাশের লোকজন চলে এলে শরীফ তাদের ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে দ্রুত সেখান থেকে পালিয়ে যান।

শরীফের ধারালো অস্ত্রের আঘাতে শিলা মারাত্মক জখম হন ও তার বড় বোন শিল্পী অস্ত্রের আঘাতে মারা যান।

হত্যাকাণ্ডের ঘটনায় শিলা ও শিল্পীর মা ছমিরন বেগম সাভার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ২০১৪ সালে ১৪ আগস্ট মামলাটি তদন্ত করে সাভার থানার এসআই আবুল কাজী একমাত্র আসামি শরীফকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

গ্রেফতারের পর খুনের দায় স্বীকার করে আদালতে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন শরীফ।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন জেলা পিপি খন্দকার আব্দুল মান্নান। আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট রফিকুল হোসেন।

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৬
এমআই/এএসআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa