ঢাকা, রবিবার, ৮ আশ্বিন ১৪২৪, ২৪ সেপ্টেম্বর ২০১৭

bangla news

বিশ্বের সবচেয়ে বড় টেলিভিশন

ইচ্ছেঘুড়ি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৭-১৭ ১:৩৫:২৫ পিএম
বিশ্বের সবচেয়ে বড় টেলিভিশন

বিশ্বের সবচেয়ে বড় টেলিভিশন

আমরা সাধারণত কত ইঞ্চি মনিটরের টেলিভিশন দেখি? ২০, ২৪, ৩২, ৫৬, কিংবা ৮৪ ইঞ্চিই হবে। কিন্তু গতানুগতিক টেলিভিশনের ধারণা বদলে দিয়েছে বিশ্বের অন্যতম বড় নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং। ৩৪ ফ‍ুট বা ৪০৮ ইঞ্চি মনিটরের এলইডি টেলিভিশন তৈরি করে বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে তারা। আর এটিই এখন বিশ্বের সবচেয়ে বড় টেলিভিশন।

সিনেমা হলের প্রজেক্টরের বিকল্প হিসেবে এই দৈত্যাকার টেলিভিশনটি বাজারে ছাড়ছে কোম্পানিটি।

টেলিভিশনটি এরইমধ্যে দক্ষিণ কোরিয়ার লোট্টে সিনেমা ওয়ার্ল্ড টাওয়ারে স্থাপন করা হয়েছে। স্যামসাং কর্তৃপক্ষ জানায়, এ প্রযুক্তি সিনেমার দর্শকদের একেবারে নতুন এক অভিজ্ঞতার সামনে হাজির করবে।

বিশ্বের সবচেয়ে বড় টেলিভিশনবড় আকারের এ টেলিভিশনটি সাধারণ সিনেমা প্রজেক্টরের তুলনায় ১০ গুণ বেশি উজ্জ্বলতা ছড়াতে সক্ষম। ফোর-কে অর্থাৎ ৪০৯৬x২১৬০ পিকচার রেজ্যুলেশন সম্পন্ন এ টেলিভিশনটি আধুনিক সিনেমা হলগুলোতে যুগান্তরকারী পরিবর্তন আনতে যাচ্ছে বলে মনে করছেন অনেকে।

শার্প রেজ্যুলেশন, বাস্তবধর্মী কালার প্রোফাইল, সঙ্গে নিয়ন্ত্রিত অডিও সুবিধার কারণে এই এলইডি পর্দা দর্শকদের ছবিরই একটি অংশ মনে করার সুযোগ তৈরি করবে- এমন মন্তব্য করেন কোম্পানির ভিজ্যুয়াল বিজনেস ডিসপ্লের প্রেসিডেন্ট এইচএস কিম।

বাংলাদেশ সময়: ১৩৩১ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৭
এনএইচটি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ইচ্ছেঘুড়ি বিভাগের সর্বোচ্চ পঠিত

FROM AROUND THE WEB
Alexa