ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ইচ্ছেঘুড়ি

নতুন জামায় পথশিশুদের ঈদ উৎসব

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৫ ঘণ্টা, জুন ২১, ২০১৭
নতুন জামায় পথশিশুদের ঈদ উৎসব নতুন জামায় পথশিশুদের ঈদ উৎসব

সাভার (ঢাকা): ঈদের আনন্দ ধনী-গরিব, ছোট-বড় সবার। তবে শিশুদের কাছে একটু যেন বেশি। ঈদ এলেই বেড়ে যায় তাদের চাওয়া-পাওয়ার বাহানা, আনন্দ। দেশের সুবিধাবঞ্চিত শিশুরাও চায় নতুন জামা পরে ঈদের আনন্দ সবার সঙ্গে ভাগাভাগি করে নিতে।

সাভারের এমন কিছু সুবিধাবঞ্চিত শিশুর আবদার পূরণে কাজ করছে ‘দীপশিখা ফাউন্ডেশন’।

‘নতুন জামায় ঈদ উৎসব’ স্লোগান সামনে রেখে কাজ করে চলেছে সমাজের কিছু উদ্যমী তরুণ-তরুণীর সমন্বয়ে গড়ে ওঠা এ ফাউন্ডেশন।

যার সার্বিক সহযোগিতায় রয়েছে মাদকবিরোধী সংগঠন সোসাইটি ফর এন্টি অ্যাডিকশন মুভমেন্ট (স্যাম)।

মিলন (১২) সাভারের একটি মোটরসাইকেলের গ্যারেজ ওয়ার্কার হিসেবে কাজ করে। বাবা নেই, তাই নিজেই কাঁধে তুলে নিয়েছে সংসারের ভার।

নয় বছর বয়সের আমেনা। তার মা বাসাবাড়িতে কাজ করে। অভাবের সংসার। তাই সেও মায়ের সঙ্গে বাসায় বাসায় কাজ করে। অসুস্থ বাবা ভাড়ায় রিকশা চালান।

দীপশিখা ফাউন্ডেশনের পক্ষ থেকে এসব শিশু তাদের ঈদের পোশাক পেয়ে আনন্দে আত্মহারা।

এমন সব হতদরিদ্র, সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের মুখে একটু হাসি ফোটানোর জন্য দীপশিখার এ কার্যক্রম। পাশাপাশি তাদের জন্য শিক্ষার ব্যবস্থা ও শিক্ষা উপকরণ সরবরাহ করছে প্রতিষ্ঠানটি।

দীপশিখা ফাউন্ডেশনের প্রেসিডেন্ট আব্দুল্লাহ আল হাসান হাসিব বাংলানিউজকে বলেন, সমাজের সবাই নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে এলে ঈদের খুশি সবার মধ্যে বিলিয়ে দেওয়া সম্ভব। আমদের এ ছোট সহযোগিতা শিশুদের মুখে হাসি ফোটাক।

বাংলাদেশ সময়: ১৩১৭ ঘণ্টা, জুন ২১, ২০১৭
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।