ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ইচ্ছেঘুড়ি

আনন ফাউন্ডেশনের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

ইচ্ছেঘুড়ি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৮ ঘণ্টা, মে ১৪, ২০১৭
আনন ফাউন্ডেশনের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন আনন শিশুসাহিত্য পুরস্কার-২০১৭ তুলে দেওয়া হচ্ছে

ঢাকা: শোভাযাত্রা, পুরস্কার বিতরণ, সম্মাননা প্রদানসহ নানান অনুষ্ঠানের মধ্যদিয়ে আনন ফাউন্ডেশেনের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে।

শুক্রবার (১২ মে) বিকেলে বাংলা একাডেমির আব্দুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি স ম শামসুল আলমের সভাপতিত্বে একটি আনন্দঘন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান, প্রখ্যাত কথাসাহিত্যিক সেলিনা হোসেন।

সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন দৈনিক কালের কণ্ঠের সম্পাদক ও প্রখ্যাত কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন, বিশিষ্ট প্রাবন্ধিক ও বাংলাদেশ জাতীয় জাদুঘরের মহাপরিচালক ফয়জুল লতিফ চৌধুরী, বিশিষ্ট শিশুসাহিত্যিক ও চ্যানেল আই-এর মহাব্যবস্থাপক (অনুষ্ঠান) আমীরুল ইসলাম।

স্বাগত বক্তব্য রাখেন ফাউন্ডেশনের মহাসচিব নজরুল ইসলাম নঈম। শিশু প্রতিনিধির বক্তব্য রাখে জান্নাতুল ফেরদৌস নওরীন। উপস্থাপনা করেন শামাদান উফা ও আশা আলমগীর।

এর আগে দোয়েল চত্বর থেকে বাংলা একাডেমি পর্যন্ত আনন্দ শোভাযাত্রা করে আনন ফাউন্ডেশনের শিশু-কিশোর ও সদস্যরা।

অনুষ্ঠানে শিশুসাহিত্যিক আলী ইমাম ও সুজন বড়‍ুয়াকে আনন শিশুসাহিত্য পুরস্কার ২০১৭ দেওয়া হয়।

পুরস্কারপ্রাপ্তদের প্রত্যেককে এককালীন নগদ এক লাখ টাকা ক্রেস্ট ও সম্মাননাপত্র দেওয়া হয়।

আলী ইমাম পুরস্কারপ্রাপ্তির অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, এ পুরস্কার আমার জীবনে অন্যতম একটি পাওয়া।

সুজন বড়ুয়া বলেন, এ পুরস্কার আমার লেখালেখিতে আরও সহায়ক ভূমিকা রাখবে।

গতবছর আনন শিশুসাহিত্য পুরস্কারপ্রাপ্ত শিশুসাহিত্যিক লুৎফর রহমান রিটনের কানাডা থেকে পাঠানো অভিনন্দনপত্র পাঠ করে শোনান মনিরুজ্জামান পলাশ।

অনুষ্ঠানে নৃত্য, সংগীত, আবৃত্তি ও ছবি আঁকায় বিজয়ী ৪১ জন শিশুকে বই পুরস্কার দেওয়া হয়। পিএসসি পরিক্ষার্থী ৩ জন এবং এসএসসি পরীক্ষার্থী ৬ জন ছাত্রকে বৃত্তি দেওয়া হয়।

বিশেষ অতিথি সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, বেসরকারিভাবে এরকম একটি পুরস্কার প্রবর্তন করা এবং তা চালিয়ে যাওয়া খুব কঠিন কাজ। আগামী বছরেও আমি ফাউন্ডেশনের অনুষ্ঠানে আসবো।

প্রধান অতিথি সেলিনা হোসেন বলেন, আনন ফাউন্ডেশনের এ কাজটি অনেক মহৎ উদ্যোগ।

আনন ফাউন্ডেশনের সভাপতি স ম শামসুল আলম শিশুসাহিত্যের গুরুত্ব উল্লেখ করে বলেন, আমরা শিশু গড়ার অঙ্গীকারে যে কাজটি হাতে নিয়েছি তা সফল করতে বদ্ধপরিকর।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, মে ১৪, ২০১৭
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।