Alexa
ঢাকা, বৃহস্পতিবার, ১৫ আষাঢ় ১৪২৪, ২৯ জুন ২০১৭

bangla news

দুই বাংলার অটিস্টিক শিশুদের নিয়ে বর্ষবরণ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৪-১৩ ৮:২০:২২ পিএম
দুই বাংলার অটিস্টিক শিশুদের নিয়ে বর্ষবরণ

দুই বাংলার অটিস্টিক শিশুদের নিয়ে বর্ষবরণ

ঢাকা: দুই বাংলার অটিস্টিক শিশুদের বর্ণাঢ্য সাংস্কৃতিক পরিবেশনার মধ্য দিয়ে বর্ষবরণ উদযাপন করলো অটিজম ওয়েলফেয়ার ফাউন্ডেশন। অনুষ্ঠানে বাংলাদেশ ও ভারতের মানসিকভাবে চ্যালেঞ্জড শিশুদের কল্যাণে একসঙ্গে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) মোহাম্মদপুর পিসি কালচার হাউজিং সোসাইটিতে বর্ষবরণের এ চমৎকার আয়োজন করে। এতে সফররত অটিজম শিশু কল্যাণে নিবেদিত কলকাতার প্রতিষ্ঠান ‘অন্বেষা দ্য কোয়েস্ট’ এর সাংস্কৃতিক প্রতিনিধিদল অংশ নেয়।

দুই বাংলার শিশুদের নৃত্য, সঙ্গীত, আবৃত্তি ও বাংলার ঐতিহ্যবাহী মুড়ি-মুড়কি, মিঠাইয়ে আপ্যায়নের মধ্য দিয়ে বর্ষবরণের অনুষ্ঠান আনন্দমুখর হয়ে ওঠে। এতে অটিস্টিক শিশুদের কল্যাণে দুই বাংলায় নিবেদিতদের একসঙ্গে কাজ করা

এবং বেশি বেশি সাংস্কৃতিক বিনিময়ের ওপর জোর দিয়ে বলা হয়, বাংলাদেশ ও পশ্চিমবাংলার ভাষা এক, অনুভূতি ও ভালোবাসাও এক। তাই এ নিয়ে একসঙ্গে কাজ করে যাওয়ার জন্য দু’বার ভাববার প্রয়োজন হবে না।

অনুষ্ঠানে ভারতীয় সাংস্কৃতিক প্রতিনিধিদলকে স্বাগত জানিয়ে বক্তব্য দেন অটিজম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ডা. রওনাক হাফিজ, কোষাধ্যক্ষ শারমিন ইয়াসমিন প্রমুখ।

অন্বেষার পক্ষে বক্তব্য রাখেন উপদেষ্টা বরুণ চক্রবর্তী, প্রতিষ্ঠাতা সম্পাদক শর্মিলা বসু ও সমন্বয়ক কল্লোল বিশ্বাস। অনুষ্ঠানে লেখক- সাংবাদিক মাহমুদ হাফিজ উপস্থিত ছিলেন।

এতে বাংলাদেশ-ভারতের শিশুশিল্পী ও অভ্যাগতরা বৃন্দকণ্ঠে ‘এসো হে বৈশাখ’ গানের মাধ্যমে বাংলা নববর্ষকে স্বাগত জানায়। পরে অটিজম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের শিল্পীরা সঙ্গীত ও নৃত্য এবং অন্বেষার অতিথি শিল্পীরা ‘আমাদের কথা’ শীর্ষক নৃত্যনাট্য পরিবেশন করে।

অনুষ্ঠানে অন্বেষার পক্ষ থেকে ডা. রওনাক হাফিজ, ডা. শারমীন ইয়াসিমন, মাহমুদ হাফিজ ও সাকিলা মোরদেশ লাকীকে উত্তরীয় পরিয়ে সম্মাননা জানানো হয়।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৭
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..
Alexa