ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ইচ্ছেঘুড়ি

প্রেতাত্মা (চতুর্থ ও শেষ পর্ব) | শোয়েব হাসান

গল্প/ইচ্ছেঘুড়ি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৪ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৬
প্রেতাত্মা (চতুর্থ ও শেষ পর্ব) | শোয়েব হাসান

কালো কুচকুচে। একটু ভালো করে খেয়াল করতেই সে বুঝতে পারলো এটা সেই পাগলা কুকুরটা। যেটাকে বেশ কিছুদিন আগে মেরে ফেলা হয়েছিল। কঙ্কালটা কুকুরের মাথায় পিঠে হাত বুলিয়ে দিচ্ছে।  কুকুরটাও কেমন অদ্ভুতভাবে...

প্রথম পর্ব পড়তে এখানে ক্লিক করুন
দ্বিতীয় পর্ব পড়তে এখানে ক্লিক করুন
প্রেতাত্মা (পর্ব-৩) | শোয়েব হাসান

কালো কুচকুচে। একটু ভালো করে খেয়াল করতেই সে বুঝতে পারলো এটা সেই পাগলা কুকুরটা।

যেটাকে বেশ কিছুদিন আগে মেরে ফেলা হয়েছিল। কঙ্কালটা কুকুরের মাথায় পিঠে হাত বুলিয়ে দিচ্ছে।   কুকুরটাও কেমন অদ্ভুতভাবে গড় গড় শব্দ করছে। কোনো পোষা প্রাণি তার মালিকের আদর পেলে যেমন করে। কুকুরের গড় গড় শব্দ এক সময় করুণ শুরে পরিণত হয়। মারা যাওয়ার আগে যেমন শব্দ করেছিল সেই শব্দ। গা হিম করে দেয়, সহ্য করা যায় না সে শব্দ। ইব্রাহীম ভয় পেয়ে যায়। তরফদার ও মনে হয় দরজার আরেকটা ফুটো দিয়ে দেখতে ছিল ব্যাপারটা। তার একটা হাত ইব্রাহীমের কাধে। সে হাতটা সরানোর জন্য তার হাত স্পর্শ করে। কিন্তু বিদ্যুতে শক খায় যেন। কোথায় তরফদারের হাত। এ যে একটা কঙ্কালের হাত। তার পাশে একটা নর কঙ্গাল। দরজার ফুটো দিয়ে ভেতরে তাকিয়ে আছে। তার দিকে ফিরে কঙ্কালটা। মনি ছাড়া অতলস্পর্শী দুটি গর্ত নিয়ে তার দিকে তাকিয়ে আছে ভাবলেশহীন একটা জড় পদার্থ। ভয়ে জ্ঞান হারায় ইব্রাহিম ।
 
জ্ঞান ফিরে আসে পরের দিন সকালে। হেডমাস্টার তার মুখে ঠাণ্ডা পানির ঝাপ্টা দিচ্ছেন।
-কী হয়েছে ইব্রাহীম? স্কুলে কী করতে এসেছিলে? অজ্ঞানই বা হয়ে গেলে কীভাবে?
অনেকগুলো প্রশ্ন এক সঙ্গে ছুটে আসে তার দিকে। সে খালি বলতে পারে, তরফদার স্যার...
-হ্যাঁ, তরফদারের কী হয়েছে? সে তো রাতেই আমাকে ফোন করে বলেছিল সে গতকাল আসতে পারবে না। আজ আসবে সে। তোমাকে বলার জন্য অনেক বার ফোনে চেষ্টা করেছিলাম। বন্ধ ছিল মোবাইল ফোন। কোনো কথা জোগায় না ইব্রাহীমের মুখে, শুধু ফ্যাল ফ্যাল করে তাকিয়ে থাকে হেডমাস্টারের দিকে!
 
বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৬
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।