ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ইসলাম

এবারই ঢাকায় হজযাত্রীদের ইমিগ্রেশন সম্পন্ন হতে পারে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৯
এবারই ঢাকায় হজযাত্রীদের ইমিগ্রেশন সম্পন্ন হতে পারে সাংবাদিকদের ব্রিফ করেন ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ। ছবি: বাংলানিউজ

ঢাকা: চলতি মৌসুম থেকেই বাংলাদেশে হজযাত্রীদের ইমিগ্রেশনের কাজ সম্পন্ন হতে পারে বলে জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ।

তিনি বলেছেন, ধর্ম মন্ত্রণালয়ের প্রস্তাবের ভিত্তিতে এরই মধ্যে সৌদি আরবের একটি প্রতিনিধি দল ঢাকা সফর করেছে। তারা চলতি মৌসুম থেকেই বাংলাদেশে হজযাত্রীদের ইমিগ্রেশনের কাজ সম্পন্ন করার বিষয়ে ইতিবাচক মত দিয়েছেন।

 

সচিবালয়ে নিজ কার্যালয়ে রোববার (২৪ মার্চ) এক ব্রিফিংয়ে সাংবাদিকদের ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ এসব তথ্য জানান।  

তিনি বলেন, হজযাত্রীদের বাংলাদেশেই প্রি-অ্যারাইভাল ইমিগ্রেশন কার্যক্রম সম্পন্ন করার জন্য সৌদি আরবের একটি প্রতিনিধি দল গত ২১ মার্চ ঢাকা সফর করে। ৬ এপ্রিল আরো একটি কারিগরি দল বাংলাদেশে আসছে।  

‘এরপর আসবে তাদের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল। তাদের (সৌদি আরব) কর্মকাণ্ড দেখে আমরা আশা করছি এ বছরই হজযাত্রীদের কষ্ট কমিয়ে আনতে বাংলাদেশেই ইমিগ্রেশনের কাজ শেষ করে হজে যেতে পারবেন। ’

বাংলাদেশ সময়: ১৩৩১ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৯
আরএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।