ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ইসলাম

যাত্রী না পাওয়ায় বিমানের আরও ২ হজফ্লাইট বাতিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৯ ঘণ্টা, আগস্ট ৬, ২০১৮
যাত্রী না পাওয়ায় বিমানের আরও ২ হজফ্লাইট বাতিল বিমানের একটি বোয়িং প্লেন ও হজযাত্রী/ফাইল ফটো

ঢাকা: পর্যাপ্ত যাত্রী না পাওয়ায় আরও দু’টি হজফ্লাইট বাতিল করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। বিজি৩০৭১ ফ্লাইটটি সোমবার (৬ আগস্ট) সকাল ৬টা ৫৫ মিনিটে সৌদি আরবের উদ্দেশে ঢাকা ছাড়ার কথা ছিল। আর বিজি১০৭৫ ফ্লাইটটি ছাড়ার কথা ছিল মঙ্গলবার (৭ আগস্ট) সকাল সাড়ে ৯টায়।

বিমান বাংলাদেশ সূত্রে এ তথ্য জানা যায়।

এর আগে যাত্রীর অভাবে রোববার (৫ আগস্ট) ৩টি নির্ধারিত ফ্লাইট বাতিল করে বিমান।

এছাড়া শনিবার (৪ আগস্ট) তিনটি, শুক্রবার (৩ আগস্ট) তিনটি, বৃহস্পতিবার (২ আগস্ট) দু’টি, বুধবার (১ আগস্ট) দু’টি, গত শুক্রবার (২৭ জুলাই) দু’টি আর হজফ্লাইট শুরুর দিকে আরও একটি বাতিল করা হয়। এতে বিমানের ক্যাপাসিটি লস হয়েছে ৬ হাজার জন যাত্রীর।

জানা যায়, এ পর্যন্ত ২৫৩টি ফ্লাইটে মোট ৮৫ হাজার ৮১০ জন হজযাত্রী সৌদি আরবে পৌঁছেছেন। এর মধ্যে সৌদি এয়ারলাইন্সের ১২৯টি ফ্লাইটে ৪০ হাজার ৮৫৮ জন ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ১২৪টি ফ্লাইটে ৪৪ হাজার ৯৫২ জন যাত্রী গেছেন।  

সোমবার (৬ আগস্ট) এ দুই এয়ারলাইন্সের মোট ১০টি ফ্লাইট পরিচালনা করা হচ্ছে। এর মধ্যে সৌদি এয়ারলাইন্সের ৬টি ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৪টি ফ্লাইট। ইতোমধ্যে ৪টি ফ্লাইট সৌদি আরবের উদ্দেশে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সৌদির জেদ্দা আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে ছেড়ে গেছে।

বিমানের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ বাংলানিউজকে বলেন, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী বাড়িভাড়া ও ভিসার আগেই টিকিট কেনার নির্দেশনা থাকলেও অনেক এজেন্সি নির্ধারিত টিকিট কেনেনি। এ কারণে পর্যাপ্ত যাত্রীর অভাবে ১৫টি ডেটিকেটেড হজ ফ্লাইট বাতিল ঘোষণা করা হয়েছে।  

ফ্লাইট বাতিলের কারণে এ পর্যন্ত বিমানের ক্যাপাসিটি লস হয়েছে ৬ হাজার জনের। বাতিল হওয়া ফ্লাইটগুলোর যাত্রীদের পছন্দমতো আগামী যে কোনো ফ্লাইটে তাদের যুক্ত করা হবে।

বাংলাদেশ সময়: ১১৩৪ ঘণ্টা, আগস্ট ৬, ২০১৮
ইএআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।