[x]
[x]
ঢাকা, রবিবার, ৭ শ্রাবণ ১৪২৫, ২২ জুলাই ২০১৮

bangla news

শোলাকিয়া ঈদগাহের নিরাপত্তায় ড্রোন

নজরুল ইসলাম খায়রুল, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-১৫ ৮:৫৩:০৩ পিএম
শোলাকিয়ার ঈদ জামাতে বাড়তি নিরাপত্তার জন্য ব্যবহার করা হবে ড্রোন

শোলাকিয়ার ঈদ জামাতে বাড়তি নিরাপত্তার জন্য ব্যবহার করা হবে ড্রোন

কিশোরগঞ্জ: দেশের সর্ববৃহৎ ঈদ জামাতের জন্য প্রস্তুত কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়ার ঈদগাহ ময়দান। এবারের ১৯১তম ঈদুল ফিতরের জামাতে থাকবে বাড়তি নিরাপত্তা।

জেলা পুলিশ প্রশাসন সূত্রে জানা যায়, চারস্তরের নিরাপত্তার পাশাপাশি ঈদগাহে নিরাপত্তায় এবার প্রথমবারের মতো ড্রোন সংযোজন করা হয়েছে। এবারের ঈদ জামাতে প্রায় ১ হাজার ২০০ পুলিশ ও র‌্যাবের পাশাপাশি পাঁচ প্লাটুন বিজিবি মোতায়েন থাকবে। নিরাপত্তার জন্য ঈদগাহ মাঠের ভেতরে ছয়টি ওয়াচ টাওয়ার নির্মাণ করা হয়েছে। এরমধ্যে চারটি ওয়াচ টাওয়ার পুলিশের নিয়ন্ত্রণে থাকবে এবং বাকি দুইটি ওয়াচ টাওয়ার ব্যবহার করবে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১৪)। এছাড়া ঈদগাহ ও এর আশপাশের এলাকা পর্যাপ্ত সংখ্যক সিসি ক্যামেরার আওতায় থাকবে। থাকবে আর্চওয়ে এবং মেটাল ডিটেক্টর। ২৪টি গেট দিয়ে ঈদগাহে প্রবেশ করবেন মুসল্লিরা। তবে ঈদগাহে আগত মুসল্লিদের কেবল জায়নামাজ ছাড়া কোনো রকম ব্যাগ বা ছাতা বহন সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে।

**প্রস্তুত শোলাকিয়া ঈদগাহ, ঈদের জামাত সকাল ১০টায়

কিশোরগঞ্জের পুলিশ সুপার (এসপি) মো. মাশরুকুর রহমান খালেদ বাংলানিউজকে জানান, চারস্তরে নিরাপত্তা ব্যবস্থা থাকবে। প্রত্যেক মুসল্লিকে তল্লাশির মাধ্যমে মাঠে প্রবেশ করানো হবে। এছাড়াও ঈদগাহের ভেতর ও বাহিরের এলাকায় দুইটি ড্রোন নিরবচ্ছিন্ন পর্যবেক্ষণ করবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, জুন ১৫, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa