[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪২৫, ১৯ জুলাই ২০১৮

bangla news

জুমাতুল বিদায় দেশ-জাতির কল্যাণ কামনা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-১৫ ২:৫৬:৪৫ পিএম
জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে পবিত্র জুমার নামাজ আদায় করেন মুসল্লিরা। ছবি: ডিএইচ বাদল

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে পবিত্র জুমার নামাজ আদায় করেন মুসল্লিরা। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: দেশ ও জাতির এবং মুসলিম উম্মাহর শান্তি ও কল্যাণ কামনায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে পালিত হয়েছে পবিত্র জুমাতুল বিদা। এই রমজানের শেষ শুক্রবার (১৫ জুন) জুমাতুল বিদার নামাজে অংশ নিতে মুসল্লিদের ঢল নামে জাতীয় মসজিদে।

প্রথমে খুতবায় জুমাতুল বিদার তাৎপর্য তুলে ধরা হয়। পরে নামাজ এবং মোনাজাত পরিচালনা করেন বায়তুল মোকাররমের সিনিয়র পেশ ইমাম মিজানুর রহমান। 

মোনাজাতে তিনি বিশ্বজুড়ে মুসলিম দেশগুলোর সংঘাত বন্ধে এবং সেখানে শান্তি প্রতিষ্ঠায় মহান আল্লাহ তায়ালার রহমত কামনা করেন। একইসঙ্গে দেশ ও জাতির কল্যাণ ও শান্তি প্রার্থনা করেন। এই রোজায় তাকওয়ার যে চর্চা হয়েছে, তা যেন বাকিটা বছর চর্চা করতে পারেন মুসল্লিরা সে দোয়াও করা হয় মোনাজাতে।

সিনিয়র পেশ ইমামের সঙ্গে সঙ্গে সঙ্গে মহান আল্লাহর দরবারে দুই হাত তুলে ইহ ও পরকালের মুক্তি কামনা করেন হাজারো মুসল্লি।

বরাবরের মতো জুমাতুল বিদা উপলক্ষে বায়তুল মোকাররমে নেমেছিল মুসল্লিদের ঢল। অনেকে মসজিদের আঙিনা ও রাস্তায় দাঁড়িয়েও নামাজ আদায় করেন।

এছাড়া, সারাদেশের মসজিদগুলোতেও জুমাতুল বিদা পালিত হয় যথাযথ মর্যাদায়। সব মসজিদেই দেশ ও জাতির সমৃদ্ধি ও কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

বাংলাদেশ সময়: ১৪৪৯ ঘণ্টা, জুন ১৫, ২০১৮
এমইউএম/এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa