ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ইসলাম

নেতৃত্বের দ্বন্দ্বে তাবলিগে ফের বিবাদ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৭ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৮
নেতৃত্বের দ্বন্দ্বে তাবলিগে ফের বিবাদ  দু’পক্ষের বিবাদের পর মসজিদ থেকে বের হয়ে যান তাবলিগের সাধারণ মুসল্লিরাও। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: নেতৃত্ব নিয়ে মতবিরোধের জেরে ফের বিবাদে জড়িয়েছে তাবলিগ জামাতের দুই গ্রুপ। ঢাকার কাকরাইল মসজিদে দু’পক্ষের মধ্যে এ বিবাদ বাঁধে।

শনিবার (২৮ এপ্রিল) সকালে দু’পক্ষের মধ্যে উত্তেজনা ও পরে গণ্ডগোল শুরু হলে পুলিশ এসে শান্তি রক্ষার্থে দুই পক্ষকেই মসজিদ থেকে বের করে দেয়।

রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মাইনুল ইসলাম বাংলানিউজকে জানান, ‘মাওলানা সাদের (তাবলিগের কেন্দ্রীয় শুরা সদস্য দিল্লির মাওলানা মোহাম্মদ সাদ কান্ধলভি) অনুসারী ও বিরোধীদের মধ্যে হাতাহাতি হয়েছে।

শৃঙ্খলা-বিরোধী কর্মকাণ্ড ও মসজিদের পরিবেশ রক্ষায় দুই গ্রুপকেই বের করে দেওয়া হয়েছে। ’

সূত্রে জানা যায়, গাজীপুরের টঙ্গীতে অনুষ্ঠিত গত বিশ্ব ইজতেমাকে ঘিরে তাবলিগ জামাতের দুই পক্ষের মধ্যে বিরোধ চলছে। মাওলানা সাদ কান্ধলভির নেতৃত্বের প্রশ্নে এই বিরোধ। বাংলাদেশে তাবলিগের একটি পক্ষ মাওলানা সাদের অনুসারী এবং একটি পক্ষ তার বিরোধী। এই দু’পক্ষের বিরোধের কারণে গত ইজতেমায় অংশ নিতে ঢাকায় এসেও ফিরে যেতে হয় মাওলানা সাদকে। বিরোধ এমন পর্যায়ে গড়ায় যে শেষ পর্যন্ত সমাধানের জন্য স্বরাষ্ট্রমন্ত্রীকে মধ্যস্থতা করতে হয়।

ওই সূত্রে জানায়, কাকরাইল মসজিদে সকালে তাবলিগের ঢাকার আমিরদের একটি বৈঠক ডাকা হয়। এতে মাওলানা সাদের অনুসারীরা যোগ দিতে এলে বাধা দেয় বিরোধীরা। তখনই শুরু হয় গণ্ডগোল।

তবে বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলে রমনা থানার ওসি জানান।

বাংলাদেশ সময়: ১৫৩৯ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৮
পিএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।