ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ইসলাম

কাতারে বাংলাদেশি ক্ষুদে হাফেজদের বড় অর্জন

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১০ ঘণ্টা, মার্চ ১১, ২০১৮
কাতারে বাংলাদেশি ক্ষুদে হাফেজদের বড় অর্জন কাতারে বাংলাদেশি ক্ষুদে হাফেজদের বড় অর্জন

কাতারভিত্তিক টেলিভিশন চ্যানেল জিম টিভিতে আগামী রমজান মাসে প্রচারের লক্ষে নির্মিত একটি রিয়েলিটি শো’তে অংশ নিয়ে বাংলাদেশের ক্ষুদে হাফেজ প্রথম স্থান অধিকার করেছেন।

সপ্তাহব্যাপী চলা প্রতিযোগিতাটি শেষ হয় রোববার (১০ মার্চ)। স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

 
 
অনুর্ধ্ব পনেরো বছর বয়সীদের নিয়ে আযোজিত এ প্রতিযোগিতায় কোরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেন বাংলাদেশের ক্ষুদে হাফেজ ও কারি আবু রায়হান।

প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জনকারী আবু রায়হান কেরাত প্রতিযোগিতায়ও ৪র্থ স্থান অর্জন করেন।

১২ বছর বয়সী হাফেজ আবু রায়হান মাত্র আট বছর বয়সে কোরআনের হাফেজ হওয়ার সৌভাগ্য অর্জন করেন।

ক্ষুদে এই হাফেজ ও কারি নারায়নগঞ্জ জেলার আড়াইহাজারে অবস্থিত মুফতি আবদুল কাইয়ুম কর্তৃক প্রতিষ্ঠিত বল্লভদী আল ইসলামিয়া একাডেমীর ছাত্র।  

হাফেজ আবু রায়হান ছাড়াও এ প্রতিযোগিতায় আরও দু’টি পুরস্কার লাভ করে বাংলাদেশের প্রতিনিধিরা। হিফজুল কোরআন বিভাগে ২য় স্থান লাভ করে তানযিমুল উম্মাহ মাদ্রাসা ঢাকার ছাত্র হাফেজ আবু রায়হান। আর কেরাত বিভাগে ৩য় স্থান লাভ করেন হাফেজ নাজমুল হাসান প্রতিষ্ঠিত তাহফিজুল কোরআন ওয়াস সুন্নাহ মাদ্রাসার ছাত্র হাফেজ মাহমুদুল হাছান।

জিম টিভির ব্যাপক জনপ্রিয় এই কোরআন প্রতিযোগিতায় বিশ্বের বিভিন্ন দেশের ৫০ জন প্রতিযোগী অংশগ্রহণ করেন। অংশগ্রহণকারীদের অনলাইনের মাধ্যমে বাছাই করা হয়।  

ইসলাম বিভাগে লেখা পাঠাতে মেইল করুন: [email protected]

বাংলাদেশ সময়: ১৩০৯ ঘণ্টা, মার্চ ১১, ২০১৮
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।