ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ইসলাম

আখেরি মোনাজাত চলছে

মো. রাজীব সরকার, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২৫ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৮
আখেরি মোনাজাত চলছে আখেরি মোনাজাতে লাখো মুসল্লি। ছবি: বাংলানিউজ

গাজীপুর: গাজীপুরের টঙ্গীর তুরাগ পাড়ে লাখো মুসল্লির অংশগ্রহণে বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত শুরু হয়েছে। প্রথম পর্বের মতো শেষ পর্বেও বাংলায় পরিচালিত মোনাজাতে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর কল্যাণ কামনা করা হচ্ছে।

রোববার (২১ জানুয়ারি) বেলা ১০টা ২০ মিনিটে শুরু হয় বিশ্ব ইজতেমার দ্বিতীয় ও শেষ পর্বের আখেরি মোনাজাত। পরিচালনা করছেন ঢাকার কাকরাইল মসজিদের মাওলানা মোহাম্মদ জোবায়ের।

এর আগে বাংলা ভাষায় হেদায়েতি বয়ান করেন মাওলানা আব্দুল মতিন।  

ইজতেমার মুরুব্বি মো. গিয়াস উদ্দিন বাংলানিউজকে জানান, এ বছরের শেষ পর্বের ইজতেমার আখেরি মোনাজাতে শরিক হতে ভোর থেকে রাজধানীসহ আশপাশের বিভিন্ন এলাকা ও দূর-দূরান্ত থেকে বাসে-ট্রেনসহ বিভিন্ন যানবাহনে এবং পায়ে হেঁটে তুরাগ পাড়ে আসতে থাকেন লাখো মুসল্লি।  এ মোনাজাতের মাধ্যমে শেষ হবে এবারের বিশ্ব ইজতেমার সব আনুষ্ঠানিকতা।

গত ১২ জানুয়ারি (শুক্রবার) শুরু হয় বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। ওই পর্বের আখেরি মোনাজাত হয় রোববার (১৪ জানুয়ারি)। মাঝে ৪ দিন বিরতির পর আবার ১৯ জানুয়ারি (শুক্রবার) শুরু হয় শেষ পর্বের ইজতেমা।

বাংলাদেশ সময়: ১০২৩ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৮
আরএস/এইচএ/

** চলছে হেদায়তি বয়ান, ১১টার মধ্যে আখেরি মোনাজাত

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।