ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ইসলাম

ময়মনসিংহে ৩ দিনব্যাপী আঞ্চলিক ইজতেমা শুরু বৃহস্পতিবার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৭
ময়মনসিংহে ৩ দিনব্যাপী আঞ্চলিক ইজতেমা শুরু বৃহস্পতিবার ময়মনসিংহে তিন দিনব্যাপী তাবলিগ জামাতের আঞ্চলিক ইজতেমা শুরু হবে বৃহস্পতিবার

ময়মনসিংহ: ময়মনসিংহে তিন দিনব্যাপী তাবলিগ জামাতের আঞ্চলিক ইজতেমা শুরু হচ্ছে বৃহস্পতিবার (২১ ডিসেম্বর)।

সদর উপজেলার বাড়েয়ায় এ ইজতেমা শুরু হবে। শনিবার (২৩ ডিসেম্বর) দুপুরে আখেরি মোনাজাতের মধ্যেদিয়ে এ ইজতেমা শেষ হবে।

আঞ্চলিক এ ইজতেমাকে ঘিরে ইতোমধ্যে প্রায় সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। প্রায় ৫০ একর জমিতে নির্মিত হয়েছে বিশাল প্যান্ডেল।

ভেতরে বসে সাড়ে তিন লাখ এবং আশপাশের পাঁচ লাখ ধর্মপ্রাণ মুসল্লি দ্বীনের বয়ান শুনতে পারবেন। ইজতেমায় কাকরাইলসহ তাবলিগ জামাতের বিশিষ্ট মুরুব্বিরা বয়ান রাখবেন।

ময়মনসিংহের জেলা প্রশাসক (ডিসি) মো. খলিলুর রহমান বাংলানিউজকে জানান, ইজতেমায় মুসল্লিদের সার্বিক নিরাপত্তায় গোয়েন্দা নজরদারি, ওয়াচ টাওয়ার বসানো, তিনটি কন্ট্রোল রুম স্থাপন, সন্ত্রাস ও নাশকতাসহ নানা অপরাধ দমনে সিসি ক্যামেরা, মুসল্লিদের নির্বিঘ্নে যাতায়াত নিশ্চিতকরণে ট্রাফিক নিয়ন্ত্রণ, নিরবচ্ছিন্ন বিদ্যুৎ নিশ্চিত করা হবে।

ফুলবাড়িয়া বাইপাস মোড় হতে ইজতেমা পশ্চিম প্রান্তের মাঠে পর্যন্ত মহাসড়কের দু’পাশে কোনো দোকানপাট বসতে দেওয়া হচ্ছে না। তিনটি কক্ষে মেডিকেল টিম সার্বক্ষণিক চিকিৎসা দেওয়া হবে।

ময়মনসিংহ জেলা তাবলিগ জামাতের সূরা সদস্য, জেলা ইজতেমা ব্যবস্থাপনা কমিটির জিম্মাদার ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদের ডিন অধ্যাপক ড. মোশাররফ হোসেন জানান, ২০০৩ সাল থেকে ময়মনসিংহে আঞ্চলিক ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে।

প্রতিদিন পাঁচ শতাধিক মুসল্লি স্বেচ্ছাশ্রমে ইজতেমা ব্যবস্থাপনায় কাজ করছে।

জেলা পুলিশ সুপার (এসপি) সৈয়দ নূরুল ইসলাম জানান, এ ইজতেমাকে ঘিরে কঠোর নিরাপত্তা বলয় গড়ে তোলা হবে। থাকবে তিনস্তরের নিরাপত্তা বেষ্টনী।

সিসি ক্যামেরা ও ওয়াচ টাওয়ারের মাধ্যমে সার্বক্ষণিক পর্যক্ষেণ, সাদা পোশাকে গোয়েন্দা নজদারি, নিয়মিত টহল,  সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থা নিশ্চিত করাসহ প্রয়োজনীয় সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৭
এমএএএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।