ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ইসলাম

বাহরাইন কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের কিশোর হাফেজ

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৩ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৭
বাহরাইন কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের কিশোর হাফেজ বাহরাইন কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের হাফেজ ত্বকি

বাহরাইনে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় অংশ নিতে বাংলাদেশের কিশোর হাফেজ সাইফুর রহমান ত্বকি শুক্রবার (১৭ নভেম্বর) দুবাই হয়ে বাহরাইন গেছেন।

হাফেজ ত্বকির সঙ্গে বিশ্বজয়ী হিফজ মাদরাসা মারকাজুত তাহফিজের প্রিন্সিপাল হাফেজ নেসার আহমদ আন নাসিরি রয়েছেন। তিনি ত্বকির সফলতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

 

অনলাইনে আবেদনের ভিত্তিতে ত্বকি বাংলাদেশের প্রতিনিধি নির্বাচিত হয়েছেন। প্রতিযোগিতায় সাইফুর রহমান ত্বকি বিশ্বের ৭৬টি দেশ থেকে আগত প্রায় শতাধিক হাফেজদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবেন। প্রতিযোগিতাটি বেশ মর্যাদাপূর্ণ হিসেবে পরিচিত।  

চলতি বছর সাইফুর রহমান ত্বকি কুয়েতে অনুষ্ঠিত আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় ৭২টি দেশের মধ্য দ্বিতীয় হয়েছিলেন। ২০১৪ সালে এনটিভিতে প্রচারিত পিএইচপি কোরআনের আলোর প্রতিযোগিতায় ৩০ হাজার হাফেজদের মধ্যে প্রথম স্থান অর্জন করেন। এ ছাড়া ২০১৭ হুফফাজুল কোরআন আয়োজিত প্রতিযোগিতায়ও প্রথম স্থান লাভ করেন।  

হাফেজ সাইফুল ইসলাম ত্বকি যাত্রাবাড়ির মাদরাসা মারকাজুত তাহফিজের ছাত্র। এই মাদরাসার ছাত্ররা দেশ-বিদেশের বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিয়ে বহু পুরস্কার লাভ করেছেন।

ইসলাম বিভাগে লেখা পাঠাতে মেইল করুন: [email protected]

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৭
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।