ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ইসলাম

দুবাই কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধি খাদিজা

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৯ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১৭
দুবাই কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধি খাদিজা দুবাই কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধি খাদিজা

দুবাই আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন কুমিল্লার কিশোরী হাফেজ খাদিজা বিনতে আহসান মোহাম্মদ আহসান উল্লাহ।

১৫ বছর বয়সী খাদিজা বিনতে আহসান ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ কর্তৃক নির্বাচিত হয়ে ৬ নভেম্বর থেকে শুরু হওয়া ২০তম শায়খা ফাতেমা বিনতে মোবারক ইন্টারন্যাশনাল হলি কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন। প্রতিযোগিতাটি চলবে ১৮ নভেম্বর পর্যন্ত।

 

খাদিজা ওয়ারীর (১৯/১ শহিদ নজরুল ইসলাম সড়ক, ফকির বানু ভবন) সাউদা বিনতে জামআহ রা. আন্তর্জাতিক বালিকা মাদরাসার ছাত্রী।

সম্পূর্ণ নারীদের অংশগ্রহণে অনুষ্ঠিত প্রতিযোগিতায় চলতি বছর ৭০টি দেশের প্রতিযোগী অংশ নেবেন। প্রতিযোগিতার বিচারকসহ সব কাজ নারী হাফেজরা করে থাকেন।

এ মাদরাসার শিক্ষার্থীরা ইতিপূর্বে দেশ-বিদেশের বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিয়ে সাফল্য অর্জন করেছে।  

২০০৭ সালে লিবিয়ায় অনুষ্ঠিত কোরআন প্রতিযোগিতায় ৯৬ টি দেশের প্রতিযোগিকে পেছেনে ফেলে প্রথম স্থান অধিকার করেন এ মাদরাসার শিক্ষার্থী হাফেজ সাজেদা খাতুন। পরে ২০০৯ সালে জর্দানে অনুষ্ঠিত কোরআন প্রতিযোগিতায় তিনি ২য় স্থান অর্জন করেন।  

হাফেজ খাদিজার গ্রামের বাড়ি কুমিল্লার চান্দিনায়। বাবা খন্দকার আহসান উল্লাহ পেশায় শিক্ষক। মেয়ের সাফল্যে তিনি বেশ উচ্ছ্বসিত।  

তিনি বলেন, আমার মেয়ে কোরআন প্রতিযোগিতায় অংশ নিতে দেশের বাইরে যাচ্ছে, এটি অনেক আনন্দের বিষয়। আমরা সবার কাছে দোয়া চাই, যেন খাদিজা প্রতিযোগিতায় সাফল্য অর্জন করে বাংলাদেশের সুনাম বয়ে আনতে পারে।

সাউদা বিনতে জামআহ রা. আন্তর্জাতিক বালিকা মাদরাসার পরিচালক মাওলানা ইসমাঈল হাসানও খাদিজার সফলতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

দুবাইয়ের বিজ্ঞান ও সংস্কৃতি ক্লাব মিলনায়তনে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের স্ত্রী ফাতিমা বিনতে মোবারক উপস্থিত থাকবেন।  

দুবাই অ্যাওয়ার্ড নামে খ্যাত আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতাটি তার নামে প্রবর্তন করা হয়েছে। এবার প্রতিযোগিতার ২০তম আসর।  

ইসলাম বিভাগে লেখা পাঠাতে মেইল করুন: [email protected]

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০১৭
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।