ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ইসলাম

রোহিঙ্গাদের পাশে ইসলামী লেখক ফোরাম

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১০ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৭
রোহিঙ্গাদের পাশে ইসলামী লেখক ফোরাম রোহিঙ্গাদের পাশে ইসলামী লেখক ফোরাম

গণহত্যা ও নির্যাতনের মুখে মিয়ানমার থেকে আসা রোহিঙ্গা নাগরিকদের পাশে দাঁড়িয়েছে ইসলামী ধারার তরুণ লেখকদের সংগঠন বাংলাদেশ ইসলামী লেখক ফোরাম।

সংগঠনের একটি প্রতিনিধি দল দুই দিন কক্সবাজারে অবস্থান করে বিভিন্ন ক্যাম্পে রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ করে।
 
লেখক ফোরামের দায়িত্বশীলেরা জানান, বৃহস্পতিবার (১৯ অক্টোবর) তারা কক্সবাজারের টেকনাফ ও উখিয়ায় পাঁচ শতাধিক পরিবারের মাঝে দিনভর ত্রাণ বিতরণ করেন।

ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল নগদ টাকা ও রান্না করা খাবার।
 
এ সময় লেখক ফোরামের প্রতিনিধি দলের সদস্যরা বিভিন্ন ক্যাম্প পরিদর্শন করেন এবং নির্যাতিত রোহিঙ্গাদের সঙ্গে কথা বলেন। তাদের কষ্টের কথা শুনে ফোরাম নেতারা সান্ত্বনা দেন এবং বিপদে ভেঙে না পড়ে আল্লাহর ওপর ভরসা রাখার পরামর্শ দেন।
 
প্রতিনিধি দলের সদস্যদের মধ্যে ছিলেন ইসলামী লেখক ফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি মুফতি এনায়েতুল্লাহ, সভাপতি জহির উদ্দিন বাবর, সহসভাপতি রায়হান মুহাম্মদ ইবরাহীম, সাধারণ সম্পাদক মুনীরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আমিন ইকবাল, অর্থ সম্পাদক মোহাম্মদ তাসনীম, সদস্য ইলয়াস হোসাইন প্রমুখ।
 
ইসলামী লেখক ফোরামের ত্রাণ তৎপরতায় বিশেষ সহযোগিতা প্রদান করে মোজাহেদে আজম আল্লামা শামছুল হক ফরিদপুরী (রহ.)-এর প্রতিষ্ঠিত অরাজনৈতিক সেবামূলক সংগঠন খাদেমুল ইসলাম বাংলাদেশ। এছাড়া সৌদি আরব প্রবাসী দায়ী শায়খ আহমাদুল্লাহও বিশেষ সহযোগিতা করেন। ফোরাম কর্তৃপক্ষ তাদের প্রতি গভীর কৃতজ্ঞতা জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, ২১ অক্টোবর, ২০১৭
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।