ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ইসলাম

ঈদুল আজহার প্রধান জামাত সকাল ৮টায়

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৪ ঘণ্টা, আগস্ট ৯, ২০১৭
ঈদুল আজহার প্রধান জামাত সকাল ৮টায় ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান/ছবি: বাংলানিউজ

ঢাকা: ঈদুল আজহার প্রধান জামাত জাতীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে। আবহাওয়া অনুকূলে থাকলে জামাত হবে সকাল ৮টায়। তবে আবহাওয়া প্রতিকূল থাকলে প্রধান জামাত সকাল সাড়ে ৮টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে হবে বলে জানিয়েছেন ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান।

বুধবার (৯ আগস্ট) সচিবালয়ে ধর্ম মন্ত্রণালয়ের সভাকক্ষে ঈদুল আজহা উদযাপন উপলক্ষে আয়োজিত আন্তঃমন্ত্রণালয় সভা শেষে তিনি একথা জানান।

তিনি বলেন, এবারও ঈদের জামাত সকাল ৮টায় অনুষ্ঠিত হবে।

যাতে সকাল সকাল নামাজ পড়ে সবাই পশু কোরবানি করতে পারেন।

এ সময় ধর্ম সচিব মো. আব্দুল জলিল বলেন, ঈদের প্রধান জামাতে সকাল ৮টার পরে যাওয়া ঠিক হবে না। কারণ কোরবানির বিষয় আছে।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২ সেপ্টেম্বর দেশে মুসলমানদের দ্বিতীয় বড় ধর্মীয় উৎসব ঈদুল আজহা অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে।

সভায় স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) প্রতিনিধি, দুই সিটি করপোরেশন, স্থানীয় সরকার মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয়, চামড়া শিল্প খাত, মন্ত্রিপরিষদ বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয়, সশস্ত্র বাহিনী বিভাগ, তথ্য মন্ত্রণালয়, গণপূর্ত অধিদফতর, ওয়াসা, পুলিশসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়, বিভাগ ও সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের পক্ষ থেকে সভায় জানানো হয়, ঈদের জামাতের নিরাপত্তার বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্যোগে একটি সভা হবে। সেখানে নিরাপত্তার কৌশল নির্ধারণ হবে। তবে এটুকু বলা যায়, দেশবাসীর আনন্দ ও উৎসবের কোনো ঘাটতি হবে না। কঠোর নিরাপত্তা বলয় তৈরির মাধ্যমে সব ধরনের নজরদারি নিশ্চিত করা হবে।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১৭
আরএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad