ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ইসলাম

হজযাত্রীদের ট্রলি-ব্যাগ সরবরাহে অনিয়মে ছাড় নয়

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৩ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৭
হজযাত্রীদের ট্রলি-ব্যাগ সরবরাহে অনিয়মে ছাড় নয়

ঢাকা: হজযাত্রীদের অব্যবস্থাপনা ও ট্রলি-ব্যাগের ক্ষেত্রে কোনো অনিয়ম দেখা দিলে ছাড় দেওয়া হবে না বলে স্পষ্ট জানিয়েছেন ধর্ম মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বিএইচ হারুন।

বুধবার (১৯ জুলাই) সচিবালয়ে ধর্ম মন্ত্রণালয়ে হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) নেতাদের সঙ্গে বৈঠকের পর একথা জানান হজ ব্যবস্থাপনা কমিটির সভাপতি।

তিনি বলেন, নিজেদের সংগঠনের নির্বাচনের কারণে তারা পর্যাপ্ত সময় পায়নি।

আমরাই তাদের (হজ এজেন্সি) ডেকে ব্যাগের কোয়ালিটি নিশ্চিত করতে বলেছি। কোনো শিথিলতা থাকলে আমরা ছাড় দেবো না, বরদাশত করবো না।

‘হাজিরা যেন সময় মতো ট্রলি ব্যাগ পায়। টিকিট সিন্ডিকেট, ট্রলি ব্যাগে অনিয়ম- কোনো বিষয়ে অনিয়মে ছাড় দেবো না। প্রত্যেক হজযাত্রীর ব্যাগ এখানে বসে নিশ্চিত করতে হবে। ’

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স প্রথম ১০ দিনের জন্য বুকিং নিশ্চিত করেছে জানিয়ে তিনি বলেন, ওই সময়ের ট্রলি-ব্যাগ প্রস্তুত আছে।  

ট্রলি-ব্যাগের যথাযথ সরবরাহে হাব এবং মন্ত্রণালয় মিলে মনিটরিং করবে বলে সভায় সিদ্ধান্ত হয়েছে বলে জানান হাব মহাসচিব শাহাদত হোসেন তাসলিম।
 
কোনো প্রকার টেন্ডার ছাড়াই ট্রলি-ব্যাগের জন্য ধর্ম মন্ত্রণালয় থেকে ১০ কোটি টাকার চেক দেওয়ার বিষয়ে তিনি বলেন, টাকা কীভাবে গেছে, আমরা সেটা তদন্ত করে দেখবো।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১ সেপ্টেম্বর (৯ জিলহজ) হজ পালিত হবে। চলতি বছর ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন বাংলাদেশ থেকে অংশ নিতে পারবেন। প্রথম হজ ফ্লাইট শুরু হবে ২৪ জুলাই, আর চলবে ২৬ আগস্ট পর্যন্ত। আর এবার ফিরতি হজ ফ্লাইট শুরু ৬ সেপ্টেম্বর এবং শেষ হবে ৫ অক্টোবর।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৭
এমআইএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।