ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ইসলাম

হাটহাজারী মাদ্রাসার শীর্ষ কয়েক পদে নতুন মুখ

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৭ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৭
হাটহাজারী মাদ্রাসার শীর্ষ কয়েক পদে নতুন মুখ হাটহাজারী মাদরাসার সহযোগী পরিচালক হিসেবে আল্লামা জুনায়েদ বাবুনগরী ও মাওলানা আনাস মাদানি সহকারী শিক্ষাসচিব পদে নিয়োগ পেয়েছেন

দক্ষিণ-পূর্ব এশিয়ার অন্যতম বৃহৎ ইসলামি শিক্ষাকেন্দ্র আল জামিয়াতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার শীর্ষ কয়েকটি পদে রদবদল করা হয়েছে। রদবদলের অংশ হিসেবে নিয়োগ পেয়েছেন নতুন কয়েকজনকে।

হাটহাজারী মাদরাসার সর্বোচ্চ নীতি-নির্ধারণী কমিটি ‘মজলিশে শূরা’র বৈঠকে এসব রদবদল করা হয়। আল্লামা শাহ আহমদ শফীর প্রেস সচিব মাওলানা মুনির আহমদের পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এসব জানানো হয়।

 

শনিবার (১৫ জুলাই) সকাল ৯টায় হাটহাজারী মাদরাসার মহাপরিচালকের কার্যালয়ে আল্লামা শাহ আহমদ শফীর সভাপতিত্বে মজলিসে শূরার বৈঠক অনুষ্ঠিত হয়।  

ওই বৈঠকে আল্লামা হাফেজ মুহাম্মদ জুনায়েদ বাবুনগরীকে সহযোগী পরিচালক, আল্লামা মুফতি নূর আহমদকে শিক্ষাসচিব এবং মাওলানা আনাস মাদানিকে সহকারী শিক্ষাসচিবের দায়িত্ব দেওয়া হয়েছে।  

বৈঠকে প্রতিষ্ঠানের হাটহাজারী মাদরাসার শিক্ষা বিভাগ, হিসাব বিভাগ ও উন্নয়নমূলক কর্মকাণ্ডেরর ওপর দীর্ঘ আলোচনা-পর্যালোচনা হয় এবং আল্লামা শাহ আমদ শফীর সুদক্ষ পরিচালনায় হাটহাজারী মাদরাসার অভূতপূর্ব উন্নতি, প্রশাসনিক শৃঙ্খলা এবং সুন্দর ব্যবস্থাপনার ভূয়সী প্রশংসা করেন সদস্যরা। একই সাথে শূরা সদস্যগণ আল্লামা শাহ আহমদ শফীর আশু রোগমুক্তি ও দীর্ঘ হায়াতের জন্য বিশেষভাবে দোয়া করেন।

মজলিশে শূরার বৈঠকে ৩টি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়। বর্তমান মহাপরিচালর আল্লামা শাহ আহমদ শফীরর শারীরিক অসুস্থতার দিকটি বিবেচনায় এনে তাকে দৈনন্দিন কাজে সহযোগিতা করার জন্য আল্লামা হাফেজ মুহাম্মদ জুনায়েদ বাবুনগরীকে সহযোগী পরিচালক হিসেবে নিযুক্ত করা হয়। সেই সঙ্গে আল্লামা মুফতি নূর আহমদকে শিক্ষাসচিব এবং মাওলানা আনাস মাদানিকে সহকারী শিক্ষাসচিব হিসেবে দায়িত্ব দেওয়া হয়।

আল্লামা শাহ আহমদ শফী অবসরে যাচ্ছেন বলে কতিপয় সংবাদপত্রে পরিবেশিত সংবাদকে চরম বিভ্রান্তিকর আখ্যা দিয়ে মজলিশে শূরার সদস্যবৃন্দ বলেন, বর্তমান মহাপরিচালকের জীবদ্দশায় কাউকে কখনোই ভারপ্রাপ্ত মহাপরিচালকের দায়িত্বে নিয়োগ দেওয়া হবে না। ‍ আর হাটহাজারী মাদরাসার ইতিহাসে এমন নজিরও নেই।

ইসলাম বিভাগে লেখা পাঠাতে মেইল করুন: [email protected]

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৭
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad