ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ইসলাম

পথশিশুদের নিয়ে ইফতার

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, জুন ২১, ২০১৭
পথশিশুদের নিয়ে ইফতার পথশিশুদের নিয়ে ইফতার

পথশিশুদের শিক্ষা ও উন্নয়ন কাজে সম্পৃক্ত সংগঠন ‘উদ্যোগ’-এর আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের ব্যবস্থাপনায় আয়োজিত অনুষ্ঠানে সমাজের সুবিধাবঞ্চিত, গরীব, অসহায় ও পথশিশুরা অংশ নেয়।  

মঙ্গলবার বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ গেইটে নগর দক্ষিণের সভাপতি মাওলানা ইমতিয়াজ আলমের সভাপত্বিতে ইফতার ও দোয়া মাহফিলে আরও উপস্থিত ছিলেন ডা. শহিদুল ইসলাম, এইচ এম সাইফুল ইসলাম, মাওলানা ফখরুল ইসলাম, মাওলানা আবদুল কাদের, মাওলানা নুর হোসেন, হাফেজ ওমর ফারুক ও সাইফুল ইসলাম শাওন প্রমূখ।

ইফতার পূর্ব আলোচনায়ে মাওলানা ইমতিয়াজ আলম বলেন, ইসলাম মানবতার ধর্ম। সাম্যের কথা বলে। ইসলাম সবসময় অসহায় মানুষদের পাশে থাকার জন্য উৎসাহ দিয়েছে। ‘উদ্যোগ’ যেভাবে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে নিয়মিত ক্লাসের মাধ্যমে শিক্ষা দিয়ে শিক্ষিত করে তুলছে এবং প্রতিদিন খাবার বিতরণ করছে। সমাজের বিত্তবানদের এসব কাজে আরও এগিয়ে আসতে হবে।  

মাওলানা ইমতিয়াজ বলেন, পথশিশুদের অনেকেই বিভিন্ন অন্যায় কাজের জন্য ব্যবহার করে। যা কোনোভাবেই কাম্য নয়।

তিনি আরও বলেন, প্রশান্তি আর পবিত্রতায় ছুঁয়ে যাক সবার অন্তর, আল্লাহতায়ালা আমাদের তওফিক দিন রমজানের মাহাত্ম্য ও বিশুদ্ধতায় গোনাহমুক্ত জীবন গড়তে। হিংসা-বিদ্বেষ ভুলে কাঁধে কাঁধ মিলিয়ে আল্লাহর নিয়ামতে পুলকিত হতে।  

আলোচনা শেষে দোয়া ও মোনাজাতের পর উপস্থিত শতাধিক পথশিশুদের নিয়ে নেতৃবৃন্দ ইফতার করেন।

ইসলাম বিভাগে লেখা পাঠাতে মেইল করুন: [email protected]

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, জুন ২০, ২০১৭
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।