ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ইসলাম

দুবাই কোরআন প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের হাফেজ

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৮ ঘণ্টা, জুন ১৩, ২০১৭
দুবাই কোরআন প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের হাফেজ দুবাই কোরআন প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের হাফেজ

দুবাই ইন্টারন্যাশনাল হলি কোরআন অ্যাওয়ার্ড প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধি ১৩ বছর বয়সী কোরআনের হাফেজ মোহাম্মদ তরিকুল ইসলাম ফাইনাল রাউন্ডে লড়ছেন। 

রোববার (১৩ জুন) প্রতিযোগিতায় অংশ নিয়ে হাফেজ তরিকুল ইসলাম সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন। দুবাই চেম্বারসে উপস্থিত লোকজন তার কোরআন তেলাওয়াত শুনে অবাক।

বিচারক ও উপস্থিত দর্শকরা তার অকুন্ঠ প্রশংসা করেছেন।  

বিশুদ্ধ কোরআন তেলাওয়াত, নির্ভুল প্রশ্নের উত্তর ও সুন্দর কন্ঠের জন্য ইতোমধ্যেই তিনি ১০৪ জন প্রতিযোগীর মাঝে সেরা ১০-এ জায়গা করে নিয়েছেন।  

বৃহস্পতিবার সেরা ১০ জনকে নিয়ে অনুষ্ঠিত হবে প্রতিযোগিতার ফাইনাল।  

গালফ নিউজের অনলাইনে হাফেজ তরিকুল সম্পর্কে বলা হয়েছে, এ বছর এখন পর্যন্ত এ প্রতিযোগিতায় যত জন প্রতিযোগী পারফরমেন্স করেছেন- তার মধ্যে তরিকুল সেরা। সে ভালো করেই তবে পরের রাউণ্ডে উন্নীত হয়েছে। বাংলাদেশের অনেক প্রতিযোগিতায় প্রথম হয়েছে তরিকুল। তাই তার বুকে সাহস, দুবাইয়েও সে বিজয়ের ধারা অব্যাহত রাখতে পারবে।  
দুবাই কোরআন প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের হাফেজ
হাফেজ তরিকুলের সঙ্গে থাকা তার শিক্ষক যাত্রাবাড়ির মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল হিফজ মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক হলেন হাফেজ ক্বারী নেছার আহমাদ আন নাছিরী ফোনে বাংলানিউজকে জানান, তারিকুল আল্লাহর অশেষ রহমতে বেশ ভালো তেলাওয়াত করেছে। ১০৪ জন প্রতিযোগীর মাঝে সে সেরা ১০-এ জায়গা করে নিয়েছে। দেশবাসীর কাছে আমি তরিকুলের জন্য দোয়াপ্রার্থী।

হাফেজ তরিকুল মাত্র এক বছরে পবিত্র কোরআনের হাফেজ হয়েছেন।  

দুবাই ইন্টারন্যাশনাল হলি কোরআন অ্যাওয়ার্ড প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠান হবে দুবাই সায়েন্টিফিক অ্যান্ড কালচারাল এসোসিয়েশন ভবনে।  

সমাপনী অনুষ্ঠানে দুবাইয়ের শাসক ও সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রী মুহাম্মদ বিন রশিদ আল মাকতুম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করবেন।

** কোরআন প্রতিযোগিতায় দুবাই গেলেন কিশোর হাফেজ ত্বরিকুল

ইসলাম বিভাগে লেখা পাঠাতে মেইল করুন: [email protected]

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, জুন ১৩, ২০১৭
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।