ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ইসলাম

শান্তির বার্তা দিতে লন্ডনে মুসলমানদের ফুল বিতরণ

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, জুন ১২, ২০১৭
শান্তির বার্তা দিতে লন্ডনে মুসলমানদের ফুল বিতরণ শান্তির বার্তা দিতে লন্ডনে মুসলমানদের ফুল বিতরণ

সম্প্রতি ম্যানচেস্টার ও লন্ডনে সন্ত্রাসী হামলার প্রতিবাদে লন্ডনের মুসলমানেরা রোববার (১১ জুন) ৩ হাজার লাল গোলাপ বিতরণ করেছে।

লাল গোলাপ বিতরণ ক্যাম্পেইনের সমন্বয়কারী ‘জাকিয়া বাসু’ (Zakia Bassou) এ কর্মসূচি প্রসঙ্গে বলেন, সম্প্রতি সন্ত্রাসী হামলার পর সিদ্ধান্ত নিয়েছি পথচারীদের মধ্যে লাল গোলাপ বিতরণ করব। কারণ এটা পশ্চিমাদের কাছে বন্ধুত্বের নিদর্শন।

তিনি বলেন, লাল গোলাপ বিতরণের মূল দর্শন হচ্ছে ইংল্যান্ডের জনগণের সঙ্গে মুসলমানদের যে বন্ধুত্বের সম্পর্ক রয়েছে তা কখনোই নষ্ট হবে না।

লাল গোলাপ গ্রহণ করে ইংল্যান্ডের নাগরিক আলয়াডা আর্কুলানু বলেন, এ কাজ আমাকে অনেক প্রভাবিত করেছে। মুসলমানদের এই পদক্ষেপ শুধুমাত্র ঐক্যের কথাই বলে।  

শান্তির বার্তা দিতে লন্ডনে মুসলমানদের ফুল বিতরণ
ম্যানচেস্টার ও লন্ডনে সন্ত্রাসীরা হামলা চালিয়েছে। আমাদের এটা ভুলে গেলে হবে না যে, মুসলমানেরা আমাদের প্রতিবেশী।  ইংল্যান্ডের অপর এক অমুসলিম নাগরিক জন কুলিস বলেন, চরমপন্থা ও সন্ত্রাসীদের মোকাবেলা করার জন্য মুসলমানদের কথা বলা উচিত।  

মুসলমানদের সঠিক চরিত্র ফুটিয়ে তোলার জন্য এই পদক্ষেপ উত্তম একটি পন্থা।

উল্লেখ যে, ইংল্যান্ডের মুসলমানদের আর্থিক সহায়তায় এই কর্মসূচি গ্রহণ করা হয়েছে এবং পবিত্র রমজান মাসজুড়ে অমুসলিমদের মধ্যে লাল গোলাপ বিতরণ করা হবে।

-আল আরাবিয়া ডটনেট অবলম্বনে

ইসলাম বিভাগে লেখা পাঠাতে মেইল করুন: [email protected]

বাংলাদেশ সময়: ২১৩৯ ঘণ্টা, জুন ১২, ২০১৭
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।