ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ইসলাম

আল্লামা শফীকে হেলিকপ্টারে ঢাকায় এনে চিকিৎসা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৪ ঘণ্টা, জুন ৬, ২০১৭
আল্লামা শফীকে হেলিকপ্টারে ঢাকায় এনে চিকিৎসা আল্লামা শফীকে হেলিকপ্টারে করে ঢাকায় আনা হয়েছে

চট্টগ্রামের সিএসসিআর হাসপাতালে চিকিৎসাধীন হেফাজত আমির আল্লামা শাহ আহমদ শফীর শারীরিক অবস্থার অবনতি ঘটায় তাকে উন্নত চিকিৎসার জন্য বিশেষায়িত এয়ার অ্যাম্বুলেন্স (হেলিকপ্টার) যোগে মঙ্গলবার (০৬ জুন) বিকেল ৪টায় ঢাকায় আনা হয়েছে।

হেফাজত আমিরের প্রেসসচিব মাওলানা মুনির আহমদ টেলিফোনে বাংলানিউজকে জানান, আল্লামা শফীকে পুরান ঢাকার আজগর আলী হাসপাতালের আইসিইউতে বিশেষজ্ঞ চিকিৎসকদের নিবীড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।

তিনি আরও বলেন, চিকিৎসকরা দর্শনার্থীদের হাসপাতালে ভিড় না করতে বার বার অনুরোধ করেছেন।

দর্শনার্থীদের ভিড়ে চিকিৎসা বাধাগ্রস্ত হচ্ছে।

হেফাজত আমিরের শয্যাপাশে তার বড় পুত্র মাওলানা মুহাম্মদ ইউসুফ এবং একান্ত সচিব মাওলানা শফিউল আলমসহ নিকটাত্মীয়রা রয়েছেন।

মাওলানা মুনির আহমদ দেশবাসীর কাছে হেফাজত আমিরের রোগমুক্তি ও দীর্ঘ হায়াতের জন্য বিশেষ দোয়া কামনা করেছেন।

উল্লেখ্য, শারীরিক দুর্বলতা অনুভব করায় আল্লামা শাহ আহমদ শফীকে ১৮ মে চট্টগ্রামের সিএসসিআর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে মেডিসিন, নিউরো মেডিসিন ও হৃদরোগ বিশেষজ্ঞদের তত্ত্বাবধানে চিকিৎসা চলে।  

কিন্তু হেফাজত আমিরের রক্তচাপ বার বার কমে যাওয়ায় এবং ফুসফুসে পানি দেখা যাওয়ায় ২১ মে থেকে আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হয় এবং পেসমেকার স্থাপন করা হয়। এতে রক্তচাপ স্বাভাবিক ও ফুসফুসের পানি সরে গেলেও শারীরিক দুর্বলতা স্বাভাবিক হয়নি।  

পুনরায় ফুসফুসে পানি জমে শ্বাস কষ্টসহ শারীরিক অবস্থার অবনতি ঘটলে আল্লামা শফীকে আবারও আইসিইউতে নেওয়া হয়। এর পর থেকে আরও উন্নত চিকিৎসার জন্য আল্লামা শফীকে ঢাকা আনার প্রক্রিয়া শুরু হয়।  

সিএসসিআর হাসপাতাল সূত্রে জানা গেছে, ২১ মে থেকে আল্লামা শফী মুখে খাবার নিতে পারছেন না। তাকে রাইস টিউবের মাধ্যমে তরল খাবার দেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, জুন ০৬, ২০১৭
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।