ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

ইসলাম

লাস ভেগাসে ইসলামের বাণী লিখিত বিলবোর্ড স্থাপন

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৬ ঘণ্টা, মে ১৭, ২০১৭
লাস ভেগাসে ইসলামের বাণী লিখিত বিলবোর্ড স্থাপন বিলবোর্ডসমূহে লেখা রয়েছে- সদয়, সমবেদনা ও করুণা দিয়ে আমাদের দেশকে আবারও মহান করবো

আমেরিকার নেভাদা প্রদেশের দক্ষিণ-পশ্চিমের বিখ্যাত শহর লাস ভেগাস। সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় দু’হাজার ফুট ওপরে মোহাভি মরুভূমির একটা অংশে ১৯০৫ সালে শহরটির গোড়াপত্তন।

নানাবিধ কারণে ৩৫২ বর্গকিলোমিটারের মায়ানগর লাস ভেগাস এক আলোচিত নাম। তবে আয়তনের অনুপাতে লোকসংখ্যা অনেক কম! সেই লাস ভেগাসে এবার স্থাপন করা হয়েছে ইসলামের বাণী লিখিত বিলবোর্ড।

 

আমেরিকার একটি মুসলিম স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে লাস ভেগাস শহরের রাস্তার পাশে বিলবোর্ডগুলো স্থাপন করা হয়েছে। এসব বিলবোর্ড দর্শকদের মনে করিয়ে দেয়, দেশ গঠনের ক্ষেত্রে মুসলমানদেরও যথেষ্ট ভূমিকা রয়েছে।

স্থাপিত বিলবোর্ডে ইসলামের সদয়, সমবেদনা ও করুণামূলক বার্তা লেখা রয়েছে। এর মাধ্যমে ইসলামের মানবিক দিকগুলো তুলে ধরার চেষ্টা করা হয়েছে।  

বিলবোর্ডসমূহে লেখা রয়েছে, ‘সদয়, সমবেদনা ও করুণা দিয়ে আমাদের দেশকে আবারও মহান করবো। ’

উদ্যোক্তদের আশা, বিলবোর্ডের বাণীর আলোকে মুসলমানদের সঙ্গে অন্য ধর্মাবলম্বীদের সম্পর্ককে আরও আন্তরিক করে তুলবে।  

লাস ভেগাস সান-এর উদ্ধৃতি মুসলিম রিভিউ জানায়, লাস ভেগাস শহরের ‘মসজিদ আস সাবুর’-এর ইমাম ও খতিব সুলাইমান আলীর উদ্যোগে বিলবোর্ডগুলো স্থাপন করা হয়েছে।  

আপাতত ৩০টি বিলবোর্ড স্থাপন করা হয়েছে। রমজান মাসে আরও ২০টি বিলবোর্ড স্থাপন করা হবে।  

২০১৬ সালের মে মাসে লাস ভেগাস শহর কর্তৃপক্ষ নারী পুলিশ সদস্যদের হিজাব পরিধানের অনুমতি দিয়েছিলেন। তখন লাস ভেগাস পুলিশের মুখপাত্র সাশা লার্কান বলেছিলেন, এর মাধ্যমে পুলিশ ও মুসলমানদের মধ্যকার সম্পর্ক জোরদার করার চেষ্টা চালানো হচ্ছে।

এবার ইসলামের বাণী সম্বলিত বিলবোর্ড স্থাপনের উদ্যোগ সেই সম্পর্ক উন্নয়নের চেষ্টাকে আরও সামনে নিয়ে যাবে বলে আশা করা হচ্ছে।  

উল্লেখ্য, লস ভেগাসে প্রায় ৩০ হাজার মুসলমানের বাস। তবে, জুয়া ও বিভিন্ন অপরাধের কারণে এ শহরের কুখ্যাতি রয়েছে। আর এ কারণে শহরটির মুসলমানরাও নানান সমস্যায় জর্জরিত।

ইসলাম বিভাগে লেখা পাঠাতে মেইল করুন: [email protected]

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, মে ১৭, ২০১৭
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।