ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ইসলাম

ভাগ্য রজনীতে খুলনায় মসজিদে মুসল্লিদের ঢল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, মে ১১, ২০১৭
ভাগ্য রজনীতে খুলনায় মসজিদে মুসল্লিদের ঢল খুলনায় শবে বরাত। ছবি: মানজারুল ইসলাম

খুলনা: যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে খুলনায় পালিত হচ্ছে সৌভাগ্যের  রজনী পবিত্র শবে বরাত। পুণ্যময় এ রাতে আল্লাহ তায়ালার রহমত লাভের জন্য মসজিদে মসজিদে প্রার্থনা করছেন ধর্মপ্রাণ মুসলমানরা। এসব মুসল্লির ভিড়ে অনেক মসজিদে তিল ধারণের ঠাঁই নেই। মসজিদে মসজিদে এই ভিড় ফজর পর্যন্ত অব্যাহত থাকবে।
তবে হঠ্যাৎ করে কালবৈশাখী ঝড় ও বৃষ্টি হওয়ায় বৃহস্পতিবার (১১ মে) রাত সাড়ে ৮টার পর থেকে সাড়ে ১০টা পর্যন্ত কিছুটা বিড়ম্বনার শিকার হতে হয়েছে মুসল্লিদের।

মুসল্লিরা নফল নামাজ, কোরআন তেলাওয়াত, তাসবিহ-তাহলিল, জিকির, আসকার ওয়াজ ও দোয়া মাহফিলসহ এবাদত-বন্দেগির মধ্য দিয়ে সৌভাগ্যের এই রজনী পালন করছেন। এই পবিত্র রাতে মুসলমানরা পিতা-মাতা, আত্মীয়-স্বজনসহ প্রিয়জনদের কবর জেয়ারত করছেন।



মহিমান্বিত এ রজনীতে মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত ও দোয়া খায়ের অনুষ্ঠিত হচ্ছে। একই সঙ্গে অনেক মসজিদে মিলাদের পর তাবারক বিতরণ করা হচ্ছে।

ফজরের নামাজের পর দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহর সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাতের মাধ্যমে শেষ হবে শবে বরাতের আনুষ্ঠানিকতা।

বাংলাদেশ সময়:  ০০২০ ঘণ্টা,  মে ১১, ২০১৭
এমআরএম/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।