ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ইসলাম

বাংলাদেশ ইসলামী লেখক ফোরামের সভাপতি বাবর, সম্পাদক মুনীর

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১২ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৭
বাংলাদেশ ইসলামী লেখক ফোরামের সভাপতি বাবর, সম্পাদক মুনীর বাংলাদেশ ইসলামী লেখক ফোরামের সভাপতি জহির উদ্দিন বাবর ও সাধারণ সম্পাদক কবি মুনীরুল ইসলাম

বাংলাদেশ ইসলামী লেখক ফোরামের ২০১৭-১৮ সেশনের কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে। শুক্রবার (২৮ এপ্রিল) সংগঠনের তৃতীয় কাউন্সিল ও সাধারণ সভায় এই কমিটি গঠন করা হয়।

নতুন কমিটিতে গোপন ব্যালটে কাউন্সিলরদের ভোটে সভাপতি নির্বাচিত হয়েছেন ঢাকাটাইমস টোয়েন্টিফোর ডটকমের যুগ্ম বার্তা সম্পাদক জহির উদ্দিন বাবর। সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন কবি মুনীরুল ইসলাম।

এছাড়া সাংগঠনিক সম্পাদক পদে আমিন ইকবাল এবং কোষাধ্যক্ষ পদে মুফতি তাসনিম নির্বাচিত হয়েছেন।

রাজধানীর পুরানা পল্টনে ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে ফোরাম সভাপতি মুফতি এনায়েতুল্লাহর সভাপতিত্বে দিনব্যাপী অনুষ্ঠানে সারাদেশ থেকে দুই শতাধিক লেখক অংশগ্রহণ করেন।  

নতুন কমিটি নির্বাচনের জন্য গঠিত নির্বাচন পরিচালনা পরিষদের প্রধান হিসেবে হিসেবে দায়িত্ব পালন করেন বিশিষ্ট নজরুল গবেষক কবি মহিউদ্দিন আকবর। অন্য দুই সদস্য হলেন- মুহাম্মদ ফয়জুল্লাহ ও মহিউদ্দিন ফারুকী।
বিদায়ী সংবর্ধন‍া নিচ্ছেন বিগত দুই সেশনের (২০১৩-১৪ ও ২০১৫-১৬) সভাপতি মুফতি এনায়েতুল্লাহ
কমিটির অন্য দায়িত্বশীলরা হলেন- সহসভাপতি রায়হান মুহাম্মদ ইবরাহিম, মাসউদুল কাদির, গাজী মুহাম্মদ সানাউল্লাহ; সহসাধারণ সম্পাদক আবদুল মুমিন ও রোকন রাইয়ান, সহসাংগঠনিক সম্পাদক আতাউর রহমান খসরু, হাসনাইন হাফিজ; প্রকাশনা সম্পাদক এমদাদুল হক তাসনিম; তথ্যপ্রযুক্তি সম্পাদক নকিব মাহমুদ; সাহিত্য সম্পাদক সায়ীদ উসমান; আইন ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আবুল কালাম আনছারী, প্রশিক্ষণ সম্পাদক আবদুল্লাহ মোকাররম, আন্তর্জাতিক সম্পাদক মুযাম্মিল হক; প্রচার ও দপ্তর সম্পাদক ওমর ফারুক মজুমদার।

সংগঠনের গঠনতন্ত্র মোতাবেক নির্বাহী কমিটির সদস্যদের নতুন কমিটির প্রথম বৈঠকে মনোনয়ন দেওয়া হবে।  

সাধারণ সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মাওলানা মুহাম্মদ যাইনুল আবিদীন, শরীফ মুহাম্মদ, মাওলানা মামুনুল হক, মুফতি আবুল হাসান শামাসবাদী, মাওলানা মুসলেহ উদ্দীন রাজু, মাওলানা আবদুল গাফফার খান রানা ও মুফতি মাকসুদুল হকসহ বিশিষ্টজনরা।
 
সভায় দেশের বিভিন্ন জেলার লেখকরা বক্তব্য প্রদান করেন।  

গঠিত নতুন কমিটি বিগত দুই সেশনের (২০১৩-১৪ ও ২০১৫-১৬) নির্বাচিত সভাপতি মুফতি এনায়েতুল্লাহকে বিশেষ সম্মাননা দিয়ে বিদায়ী সংবর্ধনা দিয়েছে।

উল্লেখ্য, বাংলাদেশ ইসলামী লেখক ফোরাম ইসলামি ধারার তরুণ লেখকদের ঐক্যবদ্ধ প্লাটফর্ম। ২০১৩ সালের ৮ ফেব্রুয়ারি আনুষ্ঠানিকভাবে এই সংগঠনটি যাত্রা শুরু করে। ইতোমধ্যে লেখকদের উন্নয়নে ফোরাম বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করেছে।

ইসলাম বিভাগে লেখা পাঠাতে মেইল করুন: [email protected]

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৭
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।