ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ইসলাম

কোরআন তেলাওয়াত অবস্থায় মারা গেলেন ইন্দোনেশিয়ার কারি

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৬ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৭
কোরআন তেলাওয়াত অবস্থায় মারা গেলেন ইন্দোনেশিয়ার কারি ইন্দোনেশিয়ার প্রসিদ্ধ কারি এবং কোরআনের শিক্ষক শায়খ জাফর আবদুর রহমান

ইন্দোনেশিয়ার প্রসিদ্ধ কারি এবং কোরআনের শিক্ষক শায়খ জাফর আবদুর রহমান (Sheikh Jafar Abdur Rahman) কোরআন তেলাওয়াতরত অবস্থায় ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

মঙ্গলবার (২৫ এপ্রিল) ইন্দোনেশিয়ার সোশ্যাল অ্যাফেয়ার্স মন্ত্রীর উপস্থিতিতে একটি সরকারি অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত করছিলেন তিনি। অনুষ্ঠানটি টেলিভিশনে সরাসরি সম্প্রচারিত হচ্ছিল।

 

অনুষ্ঠানে তিনি সূরা মূলকের দ্বিতীয় আয়াতটি তেলাওয়াত করছিলেন। এই আয়াতে মৃত্যুর সময়ের প্রতি ইঙ্গিত করা হয়েছে। এ কারণে তার মৃত্যুর ভিডিওটি সামাজিক নেটওয়ার্কে ব্যাপকভাবে ভাইরাল হয়েছে।

ওই আয়াতে বলা হয়েছে, ‘যিনি মৃত্যু ও জীবন সৃষ্টি করেছেন যাতে তিনি তোমাদেরকে পরীক্ষা করতে পারেন যে, কে তোমাদের মধ্যে আমলের দিক থেকে উত্তম। আর তিনি মহাপরাক্রমশালী, অতিশয় ক্ষমাশীল। ’

বস্তুত মানুষের জানা নেই, কখন মৃত্যু আসবে। পবিত্র কোরআনের ভাষায়, মৃত্যু কখন হবে সেটি একটি রহস্য, যা শুধুমাত্র মহান আল্লাহ জানেন।  

প্রকাশিত ভিডিওতে দেখা যাচ্ছে, আয়াতটি তেলাওয়াত করতে করতে শায়খ জাফরের কণ্ঠস্বর ধীরে ধীরে দুর্বল হয়ে পড়ে এবং স্টেজেই অজ্ঞান হয়ে যান। পরে নিকটস্থ হাসপাতালে নেওয়া হলে চিতিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।  

ইন্দোনেশিয়ায় কারি জাফর আবদুর রহমান কোরআন তেলাওয়াতের জন্য ব্যাপকভাবে জনপ্রিয়।
ভিডিও

-আরব নিউজ অবলম্বনে

ইসলাম বিভাগে লেখা পাঠাতে মেইল করুন: [email protected]

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৭
এমএইউ/ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।