ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ইসলাম

চট্টগ্রাম কাগতিয়া দরবারের বার্ষিক ওরস সোমবার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫০ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৭
চট্টগ্রাম কাগতিয়া দরবারের বার্ষিক ওরস সোমবার চট্টগ্রাম কাগতিয়া দরবারের বার্ষিক ওরস সোমবার

গরু, মহিষ, ছাগল, টাকা-পয়সাসহ নানা ধরনের নজর-নেওয়াজ না নেওয়ার আহবান জানিয়ে শুধুমাত্র পরকালীন কল্যাণ হাসিলের লক্ষে কাগতিয়া দরবার শরীফের বার্ষিক ওরসে অংশগ্রহণের জন্য দাওয়াত জানানো হয়েছে। 

চট্টগ্রাম কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফেরে ৬৪তম মিরাজুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম মাহফিল ও বার্ষিক ওরসে হজরত গাউছুল আজম (রহ.) সোমবার (২৪ এপ্রিল) দিন ও রাতব্যাপী অনুষ্ঠিত হবে।

এ উপলক্ষে চট্টগ্রাম মহানগরী ও বিভিন্ন উপজেলায় সুসজ্জিত তোরণ, রাস্তার অলি-গলিতে পোস্টারিং, ব্যানার, বিলবোর্ড, প্ল্যাকার্ড এবং দেয়াল লিখনের মাধ্যমে প্রচারণা চলছে।

মুনিরীয়া যুব তবলিগ কমিটি চট্টগ্রাম মহানগর সমন্বয় পরিষদ, ঢাকা মহানগর সমন্বয় পরিষদ, হাটহাজারী ফটিকছড়ি সমন্বয় পরিষদ, উত্তর রাউজান ও দক্ষিণ রাউজান সমন্বয় পরিষদ, বোয়ালখালী-পটিয়া সমন্বয় পরিষদ, কক্সবাজার ও দক্ষিণ চট্টগ্রাম সমন্বয় পরিষদ, রাঙামাটি, ফেনী, কুমিল্লা ও দেশের অন্যান্য জেলা কমিটি সালানা ওরসে অংশগ্রহণের জন্য ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে।

ইতোমধ্যে সালানায়ে ওরসে যোগদানের লক্ষে ইউরোপ, আমেরিকা, কানাডা, অস্ট্রেলিয়া, মধ্যপ্রাচ্যর সৌদি-আরব, কুয়েত, কাতার, ওমান, সংযুক্ত আরব আমিরাত থেকে মুসল্লিরা চট্টগ্রামে আসতে শুরু করেছেন।

ওরসে দলমত নির্বিশেষে মুসলমানদের উপস্থিত হওয়ার জন্য মাহফিল বাস্তবায়ন পরিষদের পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে।

ব্যতিক্রমধর্মী দিনরাতব্যাপী ওরসের কর্মসূচীর মাঝে রয়েছে ঈসালে সওয়াব, মোরাকাবা, মোনাজাত, খতমে কোরআন, খতমে বোখারি, পবিত্র মিরাজুন্নবী (সা.) ও দরবারের প্রতিষ্ঠাতা হজরত গাউছুল আজম (রহ.)-এর জীবনী শীর্ষক আলোচনা, জিকির, তাহাজ্জুদ নামাজ, তাবারুক বিতরণ ও বিশেষ মোনাজাত।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৭
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।