ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ইসলাম

কেনিয়ার হিছাম সাফার ৮ মাসে কোরআনের হাফেজ হয়েছেন

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৭ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৭
কেনিয়ার হিছাম সাফার ৮ মাসে কোরআনের হাফেজ হয়েছেন কেনিয়ার হিছাম সাফার ৮ মাসে কোরআনের হাফেজ হয়েছেন

ইরানের রাজধানী তেহরানের মুসাল্লায় শুরু হয়েছে আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতা। বিশ্বের ৮৩টি দেশের ২৭৬ জন হাফেজ ও কারি প্রতিনিধির অংশগ্রহণে কোরআন প্রতিযোগিতার ৩৪তম আসরটি শুরু হয়েছে ২০ এপ্রিল। 

আন্তর্জাতিক এই কোরআন প্রতিযোগিতায় কেনিয়ার প্রতিনিধি হিসেবে অংশ নিচ্ছেন ২৬ বছর বয়সী হিছাম সাফার আহমাদ।  

হিছাম সাফার আহমাদের বিশেষত্ব হলো- তিনি ১০ বছর বয়সে মাত্র ৮ মাসে পবিত্র কোরঅান হেফজ করতে সক্ষম হয়েছেন।

 

প্রতিযোগিতায় অংশ নিয়ে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি বলেন, আমি ১০ বছর বয়সে কোরআন হেফজ করা শুরু করি। অন্যসব পড়ালেখা স্থগিত রেখে শুধু কোরআন হেফজ করা শুরু করি এবং আল্লাহতায়ালার রহমতে মাত্র ৮ মাসে সম্পূর্ণ কোরআন হেফজ করতে সক্ষম হই।  

কোরআন হেফজের প্রতি আগ্রহের বিষয়ে হিছাম সাফার বলেন, আমি যখন কোরআন মুখস্থ করতে শুরু করি- তখন আমি অনুভব করি আমার জীবনের কিছু কর্মসূচি এর মাধ্যমেই পরিচালিত হচ্ছে। কারণ আমার পিতা-মাতা আমাকে বলেছিলেন, পবিত্র কোরআন মানুষকে উত্তম জীবন ব্যবস্থাকে দেখায়।  

কেনিয়ার এই প্রতিনিধি আরও বলেন, আমি কোরআন হেফজ করে বুঝতে পারি, আমার গোটা জীবনেই কোরআন বিরাজ করছে এবং এক মুহূর্তের জন্য কোরআন থেকে দূরে থাকতে পারিনি। কোরআনে কারিমে হজরত মুহাম্মদ (সা.)-এর ব্যক্তিত্ব সম্পর্কে যে সব অলোচনা করা হয়েছে, সেগুলো আমার আদর্শ হয়ে দাঁড়িয়েছে।

বিশ্বের বিভিন্ন দেশে কোরআন প্রতিযোগিতায় অংশগ্রহণের অভিজ্ঞতা সম্পর্কে কেনিয়ার হাফেজ হিছাম সাফার আহমাদ বলেন, আমি মিসর, বাহরাইন, লিবিয়া এবং তানজানিয়ায় অনুষ্ঠিত আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছি এবং এর মধ্যে তানজানিয়ায় প্রথম হয়েছি। আমি আশাবাদি, ইরানের এই প্রতিযোগিতায় ভালো পারফরমেন্স করে নির্বাচিত হবো।

ইরানের কোরআন প্রতিযোগিতাটি শেষ হবে ২৬ এপ্রিল।

ইসলাম বিভাগে লেখা পাঠাতে মেইল করুন: [email protected]

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৭
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।