ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ইসলাম

সৌদি আরবের আবহায় শেষ হলো ইসলামি সম্মেলন

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৮ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৭
সৌদি আরবের আবহায় শেষ হলো ইসলামি সম্মেলন সৌদি আরবের আবহায় শেষ হলো ইসলামি সম্মেলন

সৌদি আরবের দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় শহর আবহা ইসলামিক সেন্টারের সৌদি আরবের প্রবাসী বাংলাদেশিদের নিয়ে উন্মুক্ত দিবস ও ইসলামি সম্মেলন সুষ্ঠুভাবে শেষ হয়েছে।

বৃহস্পতিবারের (২০ এপ্রিল) ওই অনুষ্ঠানে আবহা ছাড়াও পার্শ্ববর্তী বিভিন্ন শহর থেকে বিপুল পরিমাণ প্রবাসী বাংলাদেশি অংশগ্রহণ করেন।  

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কিং খালেদ বিশ্ববিদ্যালয়ের প্রফেসর অধ্যাপক ড. কবির আহমদ চৌধুরী।

 

প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট আলেম শায়খ আহমাদুল্লাহ।

অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন আবহা ইসলামিক সেন্টারের বাংলা বিভাগের প্রধান শায়খ সাইফুল্লাহ আল মামুন।  

এ ছাড়া কিং খালেদ বিশ্ববিদ্যালয়ের প্রভাষক মীর রুমি আহমেদ, মোহাম্মদ শাহরিয়ার তালুকদার, গাউসুল আজম চৌধুরী, মোহাম্মদ শফিকুল ইসলাম ভূঁইয়া, মোহাম্মদ আমিনুল ইসলাম ও মোহাম্মদ নুরুজ্জামান উপস্থিত ছিলেন।
সম্মেলনে নারী পুরুষ এবং শিশুদের জন্য পৃথক পৃথক বিনোদনমূলক নানা আয়োজন ছিল
সম্মেলনে নারী পুরুষ এবং শিশুদের জন্য পৃথক পৃথক বিনোদনমূলক নানা আয়োজন ছিল। ওই আয়োজনে বিজয়ীদের মাঝে পুরস্কারও বিতরণ করা হয়।

উল্লেখ্য, সৌদি আরবের ‘পর্বত কন্যা’ বলা হয় আবহাকে। ইয়েমেন সীমান্ত ও রেড সীর পার্শ্ববর্তী আবহার অপরপ্রান্তে ইরেথ্রিয়া ও মুসলমানদের প্রথম হিজরতের দেশ ইথোপিয়া অবস্থিত।  

সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় আড়াই হাজার মিটার উঁচু অঞ্চল আবহাজুড়ে রয়েছে আঁকবাঁকা পাহাড়ি পথ। চোখ জুড়ানো সবুজের সমারোহ। মরুভূমির দেশে এমন জায়গা আছে, তা না দেখলে বিশ্বাসই হয় না।

দৃষ্টিনন্দন পাহাড়, অনন্য প্রাকৃতিক দৃশ্য, ঠান্ডা আবহাওয়া, উর্বর ভূমি ও মাঝারি বৃষ্টিপাত আবহাকে একটি আকর্ষণীয় ও দর্শনীয় পর্যটন কেন্দ্রে পরিণত করেছে।

ইসলাম বিভাগে লেখা পাঠাতে মেইল করুন: [email protected]

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৭
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।