Alexa
ঢাকা, সোমবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৪, ২২ মে ২০১৭
bangla news

ইরানের কোরআন প্রতিযোগিতায় গেলেন অন্ধ হাফেজ আবদুল করিম

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৪-১৯ ৭:৩৫:৩৯ পিএম
বাংলাদেশের হয়ে কোরআনে কারিম প্রতিযোগিতায় লড়তে ইরানে গেছেন অন্ধ হাফেজ আবদুল করিম

বাংলাদেশের হয়ে কোরআনে কারিম প্রতিযোগিতায় লড়তে ইরানে গেছেন অন্ধ হাফেজ আবদুল করিম

বাংলাদেশের হয়ে কোরআনে কারিম প্রতিযোগিতায় লড়তে ইরানে গেছেন অন্ধ হাফেজ আবদুল করিম। তিনি রাজধানীর কোরআন হিফজ প্রতিষ্ঠান মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনালের ছাত্র।

মঙ্গলবার (১৮ এপ্রিল) ভোরে অন্ধ হাফেজ আবদুল করিম ইরানের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন। তিনি চতুর্থবারের মতো আন্তর্জাতিক কোনো প্রতিযোগিতায় অংশ নিতে বিদেশ গেলেন।

হাফেজ আবদুল করিম গত ফেব্রুয়ারিতে ধর্ম মন্ত্রণালয়ের অধীনে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে অনুষ্ঠিত ইরান আন্তর্জাতিক হিফজ প্রতিযোগিতার বাংলাদেশ প্রতিনিধি বাছাই পরীক্ষায় প্রথম হয়েছিলেন। 

হাফেজ কারী নেছার আহমাদ আন নাছিরী পরিচালিত এই মাদরাসার ছাত্ররা ইতোমধ্যে বিভিন্ন আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় অংশ নিয়ে সফলতা অর্জন করেছেন। 

আগামী রমজানে এই মাদরাসার ছাত্র হাফেজ তরিকুল ইসলাম ও ফারহান হাবিব আওলাদ দুবাই ও জর্ডানে প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন। 

মাদরাসার প্রিন্সিপাল নাছিরী জানান, এর আগে এই মাদরাসার আরেক অন্ধ হাফেজ তানভির হোসাইন মক্কায় অনুষ্ঠিত ৭৩টি দেশের মধ্যে প্রথম হয়ে বিশ্ববাসীকে অবাক করে দিয়েছিল। এছাড়াও এই মাদরাসার ছাত্ররা সৌদি আরব, মিসর, আলজেরিয়া, লিবিয়া, ইরান, কুয়েত, কাতার, গাম্বিয়া, বাহরাইন, দুবাই ও জর্দানে একাধিকবার বিশ্ব কোরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে বিশ্ব দরবারে বাংলাদেশের সম্মানকে সমুজ্জ্বল করেছে।

জাতীয় পর্যায়ে অনুষ্ঠিত কোরআন প্রতিযোগিতাসহ বিভিন্ন টেলিভিশন চ্যানেলে মাহে রমজানে প্রচারিত হিফজুল কোরআন প্রতিযোগিতায় একাধিকবার ১ম, ২য়, ৩য় স্থান অর্জন করে আসছে এই মাদরাসার ছাত্ররা।

ইসলাম বিভাগে লেখা পাঠাতে মেইল করুন: bn24.islam@gmail.com

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৭
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ইসলাম বিভাগের সর্বোচ্চ পঠিত