ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ইসলাম

আলোকিত জ্ঞানী ২০১৭: ঢাকা কেন্দ্রের পরীক্ষা ও ফল প্রকাশ

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৫ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৭
আলোকিত জ্ঞানী ২০১৭: ঢাকা কেন্দ্রের পরীক্ষা ও ফল প্রকাশ লিখিত পরীক্ষার উত্তরপত্র মূল্যায়নের দৃশ্য

ইসলামি জ্ঞানের মেগা রিয়েলিটি শো হক অরেঞ্জ এনার্জি নিবেদিত আলোকিত জ্ঞানী ২০১৭, পাওয়ার্ড বাই সেরা ওয়াটার ট্যাংক আয়োজনের ঢাকা কেন্দ্রের প্রাথমিক বাছাই পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

ফার্মগেটের আইডিয়াল কমার্স কলেজে বাছাই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রাথমিক বাছাই পরীক্ষায় দেশের বিভিন্ন অঞ্চলের অসংখ্য প্রতিযোগী অংশগ্রহণ করেন।

 

বাছাই অনুষ্ঠানের বিভিন্ন পর্বে আইডিয়াল কমার্স কলেজের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান লায়ন ড. এম এ হালিম পাটওয়ারী, ডাচ বাংলা ব্যাংক লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. সাইয়্যেদুল হাসানসহ বিজ্ঞ আলেম-উলামা ও বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।  

উপস্থিত ছিলেন আলোকিত জ্ঞানী অনুষ্ঠানের মূল আয়োজক জনপ্রিয় মিডিয়া ব্যক্তিত্ব হাফেজ মুফতি সাইফুল  ইসলাম।

আরও উপস্থিত ছিলেন রাহাবার মাল্টিমিডিয়া লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক এবং আলোকিত জ্ঞানী অনুষ্ঠানের পরিচালক মুহাম্মদ ইকবাল।

প্রতিযোগিতায় বিচারক হিসেবে উপস্থিত ছিলেন- মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা গাজী সানাউল্লাহ, মাওলানা মুফতি হুমায়ুন আইয়ূব, মাওলানা আবদুল কাহহার, আলোকিত জ্ঞানী ২০১৫ ও ২০১৬ সালের চ্যাম্পিয়ন শাহাদাত হোসাইন খান ফয়সাল এবং তানজিল আহমদ।  

লিখিত ও মৌখিক পরীক্ষার পরীক্ষক হিসেবে আরও উপস্থিত ছিলেন, রাকিব হোসাইন, হোসাইন আহমাদ চৌধুরী, এইচ কে এম আশরাফ আলী এবং হাফেজ মাহফুজুর রহমান।

রাহাবার মাল্টিমিডিয়ার আয়োজনে তৃতীয়বারের মতো প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হচ্ছে।

অনুষ্ঠানের চূড়ান্ত পর্ব রমজানে চ্যানেল নাইনে সম্প্রচারিত হবে। মাগরিবের আজানের পূর্বে প্রচারিত একঘণ্টার অনুষ্ঠানটি দর্শকদের কাছে বেশ জনপ্রিয়।
মৌখিক পরীক্ষার দৃশ্য
এই অনুষ্ঠানের অনলাইন মিডিয়া পার্টনার বাংলানিউজটোয়েন্টিফোর.কম।  

অন্যান্য ক্যাটাগরিতে স্পন্সর হিসেবে রয়েছে- সাপোর্টেড বাই হামদর্দ, এডুকেশনাল পার্টনার- ইউসিসি গ্রুপ, কো-স্পন্সর সোস্যাল ইসলামী ব্যাংক লি:, আল-আরাফাহ ইসলামী ব্যাংক লি:, মাইক্রো ফাইবার গ্রুপ, শরীফ থ্রেড টেপ, আবাবিল হজ গ্রুপ ও প্রিণ্ট মিডিয়া পার্টনার দৈনিক নয়া দিগন্ত।

আলোকিত জ্ঞানীর চ্যাম্পিয়ন পুরস্কার হিসেবে পাবেন ৩ লাখ টাকা, রানার আপ পাবেন ২ লাখ টাকা ও তৃতীয় স্থান অর্জনকারী পাবেন ১ লাখ টাকা। এ ছাড়া প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হওয়া প্রত্যেকে পাবেন পবিত্র ওমরা পালনের সুযোগ।  

৪র্থ ও ৫ম পুরস্কার যথাক্রমে ৭৫ হাজার ও ৫০ হাজার টাকা।

আর সেরা ১৪ জনের জন্য রয়েছে আকর্ষণীয় অনেক পুরস্কার।

উল্লেখ্য, চট্টগ্রাম ও ঢাকা কেন্দ্রের প্রাথমিক বাছাইয়ের প্রথম ধাপে উত্তীর্ণ ১০০ জন প্রতিযোগীকে নিয়ে আগামী ২১ এপ্রিল ইউসিসি ক্যাম্পাসে চূড়ান্ত বাছাই পরীক্ষা (লিখিত ও মৌখিক) অনুষ্ঠিত হবে। সেখান থেকে মূলপর্বের জন্য ১৪ জন প্রতিযোগীকে নির্বাচন করা হবে।  

ঢাকা কেন্দ্রের প্রাথমিক বাছাই (লিখিত ও ভাইবা) পরীক্ষায় উত্তীর্ণদের আইডি নম্বর হলো-

১০০৬, ১০০৭, ১০১১, ১০১৫, ১০১৬, ১০৩০, ১০৬২, ১০৮১, ১০৮২, ১১০০, ১১২২, ১১২৯, ১১৩১, ১১৩২, ১১৩৩, ১২৫৭, ১২৮১, ১২৮৮, ১২৮৯, ১২৯০, ১৩০১, ১৩০২, ১৩০৬, ১৩০৭, ১৩০৯, ১৩১০, ১৩১১, ১৩১৪, ১৩২৫, ১৩২৬, ১৩৩২, ১৩৩৬, ১৩৩৭, ১৩৪০, ১৩৪১, ১৩৪৭, ১৩৫৫, ১৩৬১, ১৩৬৩, ১৩৬৪, ১৩৬৮, ১৩৭১, ১৩৭৫, ১৩৮৯, ১৩৯০, ১৩৯১, ১৩৯৩, ১৩৯৪, ১৩৯৫, ১৩৯৭, ১৪০০, ১৪০৩, ১৪০৪, ১৪০৭, ১৪০৯, ১৪১৮, ১৪১৯, ১৪২১, ১৪২৩, ১৪২৪, ১৪২৫, ১৪২৬, ১৪২৭, ১৪২৮, ১৪৩০, ১৪৩৪, ১৪৩৭, ১৪৩৯, ১৪৪১, ১৪৪৩, ১৪৪৪, ১৪৪৫, ১৪৪৭, ১৪৫৪, ১৪৫৫, ১৪৬৩, ১৪৬৫, ১৪৭০, ১৪৭৯, ১৪৮৬, ১৪৮৮, ১৪৯৪, ১৪৯৭, ১৫১০, ১৫৩২, ১৫৬১, ১৫৬৪, ১৫৬৭, ১৫৮৩ ও ১৫৯০।

ইসলাম বিভাগে লেখা পাঠাতে মেইল করুন: [email protected]

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৭
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad