ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ইসলাম

মারকাজুত তাহফিজ জাতীয় কোরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৭
মারকাজুত তাহফিজ জাতীয় কোরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত প্রথম পুরস্কার বিজয়ী চট্টগ্রাম বিভাগের তারেক মনোয়ার স্বর্ণ পদক গ্রহণ করছেন

রাজধানীর যাত্রাবাড়ীস্থ মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার ব্যবস্থাপনায় দেশব্যাপী জাতীয় হিফজুল কোরআন প্রতিযোগিতা শেষ হয়েছে। 

রোববার (২৬ মার্চ) মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার মিলনায়তনে জাতীয় হিফজুল কোরআন প্রতিযোগিতার শেষদিন বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ, হাফেজ ছাত্রদের পাগড়ি প্রদান ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠিত হয়।  

দেশের বিভিন্ন বিভাগ ও জেলায় বাছাইপর্ব প্রতিযোগিতা শেষে চূড়ান্ত পর্বে বিজয়ী তিনজনকে স্বর্ণ, রৌপ্য ও কম্পিউটারসহ ১০ জনকে আকর্ষণীয় গিফটহ্যাম্পার তুলে দেওয়া হয়।

সেই সঙ্গে নিজ নিজ অঙ্গনে বিশেষ অবদান রাখার জন্যে সম্মাননা দেওয়া হয় বেশ কয়েকজন গুণীকে।  

প্রতিযোগিতায় প্রথম পুরস্কার বিজয়ী চট্টগ্রাম বিভাগের তারেক মনোয়ারকে স্বর্ণ পদক, খুলনা বিভাগের ওমর ফারুককে রৌপ্য পদক এবং বি-বাড়িয়া জোনের মোহাম্মদ শেখ তামিমকে কম্পিউটারসহ বিভিন্ন পুরস্কার এবং সাতটি বিভাগীয় ও তিনটি জেলা প্রতিনিধিকে অ্যাওয়ার্ড তুলে দেন অতিথিরা।  
  
মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল হাফেজ কারী নেছার আহমাদ আন নাছিরীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বায়তুল মোকাররমের সিনিয়র পেশ ইমাম ও ভারপ্রাপ্ত খতিব মুফতি মিজানুর রহমান কাসেমী, হুফফাজুল কোরআন ফাউন্ডেশনের চেয়ারম্যান হাফেজ কারী আবদুল হক ও সিনিয়র সহ সভাপতি হাফেজ কারী বজলুল হক, কোরআনের আলো ফাউন্ডেশনের চেয়ারম্যান কারী আবু ইউসুফ ও সেক্রেটারি মুফতি মো. মহিউদ্দীন, কারী মো. জহিরুল ইসলাম প্রমুখ।

ইসলাম বিভাগে লেখা পাঠাতে মেইল করুন: [email protected]

বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৭
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।