Alexa
ঢাকা, শনিবার, ১১ চৈত্র ১৪২৩, ২৫ মার্চ ২০১৭
bangla news
symphony mobile

শিশু দিবসে জাতির পিতার জন্য ৬০ হাজার স্থানে কুরআনখানি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-১৬ ৪:২১:২৯ পিএম
ইসলামিক ফাউন্ডেশন লোগো

ইসলামিক ফাউন্ডেশন লোগো

ঢাকা: জাতীয় শিশু দিবস ২০১৭ উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শাহাদাতবরণকারী সব সদস্যের রূহের মাগফিরাত কামনায় সারা দেশে কুরআনখানি, মিলাদ ও দোয়া মাহফিল আয়োজন করেছে ইসলামিক ফাউন্ডেশন। ১৭ মার্চ শুক্রবার সকাল ১০টায় বায়তুল মুকাররম জাতীয় মসজিদে মূল অনুষ্ঠান হবে। মিলাদ ও মুনাজাত পরিচালনা করবেন বায়তুল মুকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মওলানা এহসানুল হক।

এছাড়া সারাদেশে ৬০ হাজার ৩৮২ স্থানে অনুরূপভাবে কুরআনখানি, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। ইসলামিক ফাউন্ডেশন এর বাস্তবায়নাধীন মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের আওতায় প্রাক্-প্রাথমিক, বয়স্ক ও সহজ কুরআন শিক্ষার মোট ৫৯,৯৬৮টি কেন্দ্রে এবং ইসলামিক মিশনের আওতায় ১৯টি এবতেদায়ী মাদ্রাসা ও ৩৯৫টি মক্তবে শুক্রবার সকাল ৯ টায় এ কর্মসূচি পালিত হবে।

এছাড়া একই দিনে গণশিক্ষা প্রকল্পের সব কেন্দ্রে সকালে জাতীয় পতাকা উত্তোলন, শিশুদের ৠালি,  বঙ্গবন্ধুর জীবন ও কর্মের ওপর আলোচনা সভা, হামদ্-নাত, গজল, কবিতা আবৃত্তি, ইসলামিক ফাউন্ডেশন থিম সং পরিবেশনসহ সব মসজিদে ও গণশিক্ষার সব কেন্দ্রে মিলাদ-ক্বিয়াম, দোয়া ও বিশেষ মুনাজাত অনুষ্ঠিত হবে।

ওই অনুষ্ঠানে মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা প্রকল্পের ৫৯ হাজার ৯৬৮ জন শিক্ষক, ১৯ লক্ষ ৪১ হাজার ২০০ জন শিশু ও বয়স্ক শিক্ষার্থী এবং ইসলামিক মিশনের ৪১৪ জন শিক্ষক ও ২২ হাজার ৬০০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করবে বলে আশা করা হচ্ছে। বিজ্ঞপ্তি।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৭
জেডএম/                                                                                        

 

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।