ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ইসলাম

ছারছীনা দরবারের বার্ষিক মাহফিল শুরু, সোমবার আখেরি মোনাজাত

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৩ ঘণ্টা, মার্চ ১১, ২০১৭
ছারছীনা দরবারের বার্ষিক মাহফিল শুরু, সোমবার আখেরি মোনাজাত ছারছীনা দরবারের বার্ষিক মাহফিল শুরু, সোমবার আখেরি মোনাজাত

ছারছীনা দরবার শরিফের তিন দিনব্যাপী ১২৭তম বার্ষিক মাহফিল শুরু হয়েছে। সোমবার (১৩ মার্চ) আখেরি মোনাজাতের মাধ্যমে মাহফিল শেষ হবে।

ছারছীনা দরবার শরিফের প্রতিষ্ঠাতা শাহ সুফি মাওলানা নেছারুদ্দীন আহমদের (রহ.) ৬৫তম ও তারই জানেশীন শাহ সুফি মাওলানা আবু জাফর মোহাম্মদ ছালেহের (রহ.) ২৭তম ইন্তেকাল বার্ষিকী উপলক্ষ্যে ছারছীনা মাদরাসার ১২৭তম মাহফিলের আয়োজন করা হয়।

সন্ধ্যা নদীর তীরে অবস্থিত দরবার শরিফের বিশাল ময়দানে এ মাহফিল অনুষ্ঠিত হচ্ছে।

 

হজরত পীর সাহেব কেবলার তালিম, কোরআন তেলাওয়াত, মিলাদ-কিয়াম ও নসিহতের মাধ্যমে মাহফিল শুরু হয়েছে।  

তিন দিনব্যাপী মাহফিলের দেশের বিভিন্ন অঞ্চল থেকে বাস, ট্রাক, নসিমন, লঞ্চ ও ট্রলারযোগে হাজার হাজার ভক্ত মুরিদান হাজির হয়েছেন।  

মাহফিলে ইসলামের মৌলিক বিষয়াবলীর ওপর দলিলভিত্তিক আলোচনা পেশ করবেন ছারছীনা মাদরাসার শিক্ষক, ছারছীনা দরবারের খলিফা ও দেশের বিশিষ্ট আলেমরা।  

মাহফিলের প্রত্যহ বাদ ফজর ও বাদ মাগরিব জিকির-আজকার এবং তাসাউফের ওপর গুরুত্বপূর্ণ বয়ান ও সোমবার বাদ জোহর দেশ, জাতি ও মুসলিম উম্মাহর সার্বিক কল্যাণ কামনা করে আখেরি মোনাজাত পরিচালনা করবেন ছারছীনা শরিফের পীর সাহেব কেবলা আলহাজ হজরত মাওলানা শাহ মোহাম্মদ মোহেব্বুল্লাহ।

ইসলাম বিভাগে লেখা পাঠাতে মেইল করুন: [email protected]

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, মার্চ ১১, ২০১৭
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।