ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ইসলাম

১৩ বছরের হাফেজ দুবাই কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধি

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, মার্চ ৮, ২০১৭
১৩ বছরের হাফেজ দুবাই কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধি দুবাই ইন্টারন্যাশনাল হলি কোরআন অ্যাওয়ার্ড প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন হাফেজ তরিকুল ইসলাম

পবিত্র রমজান মাসে অনুষ্ঠিত হবে ২১তম দুবাই ইন্টারন্যাশনাল হলি কোরআন অ্যাওয়ার্ড প্রতিযোগিতা। শুধুমাত্র হাফেজদের নিয়ে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। 

সংযুক্ত আরব আমিরাতের ধর্ম ও আওকাফ মন্ত্রণালয়ের আয়োজনে ‘শায়খা হিন্দ কিনতে মাকতুম কোরআন প্রতিযোগিতা’ শিরোনামের এই প্রতিযোগিতায় সবচেয়ে বেশি প্রাইজমানি প্রদান করা হয়। প্রথম পুরস্কার আড়াই লাখ দিরহাম।

 

প্রতিযোগিতাটি দুবাইয়ের কালচারাল অ্যান্ড সায়েন্টিফিক অ্যাসোসিয়েশন মিলনায়তনে অনুষ্ঠিত হবে।  

এবারের প্রতিযোগিতায় অংশ নিতে বিশ্বের ৮০টি দেশকে আমন্ত্রণ জানানো হয়েছে। আমন্ত্রিত দেশগুলো নিজ নিজ দেশ থেকে প্রতিযোগী পাঠাবে।  

প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন বিশ্বের নামকরা হাফেজ ও কারিরা।  
 
অালোচিত ও সম্মানজনক এই কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন হাফেজ তরিকুল ইসলাম।  

মঙ্গলবার (০৭ মার্চ) ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে অনুষ্ঠিত তিন পর্বের বাছাই পরীক্ষায় উত্তীর্ণ ১৩ বছর বয়সী এই হাফেজ দুবাইয়ের টিকিট অর্জন করেন।

কুমিল্লার সন্তান হাফেজ তরিকুল ইসলাম কারী নেছার আহমাদ আন নাছিরী পরিচালিত যাত্রাবাড়ীর মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার ছাত্র।

এর আগে সে ২০১৩ সালে মাছরাঙ্গা টেলিভিশনে অনুষ্ঠিত পিএইচপি আল কোরআনের আলো প্রতিযোগিতায় অংশ নিয়ে ২য় স্থান লাভ করেছিল।

ইসলাম বিভাগে লেখা পাঠাতে মেইল করুন: [email protected]

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, মার্চ ০৮, ২০১৭
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।