[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৭ অগ্রহায়ণ ১৪২৪, ২১ নভেম্বর ২০১৭

bangla news

পবিত্র কোরআনের সূরার সংখ্যার মাধ্যমে বয়স নির্ধারণ!

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০২-২২ ৭:৩৭:৩৬ পিএম
আলোচ্য বিষয়টিকে পবিত্র কোরআনের নতুন অলৌকিক উদ্ঘাটন হিসেবে বিবেচনা করা হচ্ছে

আলোচ্য বিষয়টিকে পবিত্র কোরআনের নতুন অলৌকিক উদ্ঘাটন হিসেবে বিবেচনা করা হচ্ছে

সম্প্রতি সামাজিক নেটওয়ার্কে পবিত্র কোরআনের সূরার সংখ্যার (১১৪) মাধ্যমে বয়স নির্ধারণের পদ্ধতিটি বেশ আলোড়ন সৃষ্টি করেছে। আলোচ্য বিষয়টিকে পবিত্র কোরআনের নতুন অলৌকিক উদ্ঘাটন হিসেবে বিবেচনা করা হচ্ছে। 

একজন জ্ঞানী মানুষ, তিনি যে কোনো ধর্মের অনুসারী হোন না কেন- তাকে অবশ্যই এটা অকপটে স্বীকার করতে হবে যে, পবিত্র কোরআনে অসংখ্য বৈজ্ঞানিক অলৌকিক ঘটনা রয়েছে। রয়েছে অনেক গবেষণার বিষয়। 

অন্যদিকে কোরআন গবেষকরা প্রতিদিনই এ ধরণের নতুন অলৌকিক অনেক বিষয় আবিষ্কার করছেন। এ ধরণের অলৌকিক ঘটনার কারণে কোরআনে কারিমের সঙ্গে অন্যান্য সাধারণ গ্রন্থের পার্থক্য রয়েছে। পবিত্র কোরআনে মানুষের জীবনের কোনো কিছুকেই অবহেলা বা অবজ্ঞার চোখে দেখা হয়নি। সকল বিষয়েই প্রত্যক্ষ বা পরোক্ষভাবে ব্যক্ত করা হয়েছে। 

সম্প্রতি পবিত্র কোরআনের সূরার সংখ্যার মাধ্যমে বয়স নির্ধারণে পদ্ধতি সামাজিক নেটওয়ার্কে বেশ ছড়িয়ে পরেছে। এই বিষয়টিকে সংখ্যাসূচক অলৌকিক নতুন উদ্ঘাটন হিসাবে উল্লেখ করা হচ্ছে। 

পদ্ধতিটা হচ্ছে- পবিত্র কোরআনে মোট সূরার সংখ্যা ১১৪টি। এখন আমাদের যেটা করতে হবে সেটা হলো- নিজেদের বয়সের সালের শেষের দুই সংখ্যা নিতে হবে। এবার সূরার সংখ্যার সঙ্গে বয়সের সালের শেষ দুই সংখ্যা বিয়োগ করতে হবে। বিয়োগ করার পর যে সংখ্যাটি হাতে আসবে তার সঙ্গে দুই যোগ করতে হবে। তাহলেই বয়সের সংখ্যাটি বের হয়ে আসবে। 

উদাহরণ হিসেবে বলা যায়, ১৯৮৭ সালে জন্ম হয়েছে এবং শেষের দুই সংখ্যা হচ্ছে ৮৭। সূরার সংখ্যা তথা ১১৪-এর সঙ্গে ৮৭ বিয়োগ করার পর দুই যোগ করতে হবে- ১১৪-৮৭+২=২৯।

ফলাফলে দেখা যাবে, ১৯৮৭ সালে জন্ম হলে বর্তমান বয়স ২৯।

এ ছাড়া বয়স জানা থাকলে ১১৪ সংখ্যার মাধ্যমে জন্ম সালও আপনার হাতে চলে আসবে। পদ্ধতিটা হচ্ছে ১১৪ সংখ্যার সঙ্গে বয়সের বিয়োগ করার পর ২ যোগ করলে জন্ম সালের সংখ্যা বের হয়ে আসবে। অর্থাৎ বয়স যদি ৩১ হয় তাহলে সূরার সংখ্যার সঙ্গে ৩১ বিয়োগ করার পর ২ যোগ করতে হবে- ১১৪-৩১+২= ৮৫ অর্থাৎ ১৯৮৫ সালে জন্ম হয়েছে।

সামাজিক নেটওয়ার্কে এই বিষয়টি ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে। আগ্রহীরা এর মাধ্যমে অতি সহজেই নিজেদের বয়স এবং জন্ম সাল বের করতে পারবেন।

ইসলাম বিভাগে লেখা পাঠাতে মেইল করুন: bn24.islam@gmail.com

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa