ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ইসলাম

হাটহাজারীতে চলছে তরুণ আলেমদের উদ্যোগে বইমেলা

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৫
হাটহাজারীতে চলছে তরুণ আলেমদের উদ্যোগে বইমেলা

মহান স্বাধীনতার মাস উপলক্ষে চট্টগ্রামের হাটহাজারী ডাক বাংলো চত্বরে তরুণ লেখক আলেমদের উদ্যোগে আয়োজন করা হয়েছে এক বইমেলার। এ বইমেলার উদ্বোধন করা হয় ২৫ মার্চ বুধবার।

চলবে ৩ এপ্রিল শুক্রবার পর্যন্ত।

ইসলামী সমাজ সেবা পরিষদের ব্যানারে এ বইমেলার আয়োজক কমিটির অন্যতম মুফতি মুহাম্মদ আলী ও মাওলানা আবুল কাশেম ইসলামাবাদী বলেন, স্বাধীনতার পর এবারই প্রথম হাটহাজারীতে এমন বইমেলার আয়োজন করা হল। বইমেলার আয়োজন করতে পেরে আমরা আনন্দিত ও গর্বিত। সর্বশ্রেণির মানুষের মাঝে ইসলামি সৃজনশীল বইকে আরো ছড়িয়ে দিতেই আমাদের এই উদ্যোগ। আশা করি, এর ধারাবাহিকতা রক্ষা পাবে।

মেলায় ইসলামি প্রকাশনা সংশ্লিষ্ট প্রায় পঁচিশটি প্রতিষ্ঠানের স্টল স্থান পেয়েছে। মেলায় দর্শক-ক্রেতার উপস্থিতি আশাব্যঞ্জক। মেলায় কোরআন-হাদিস, তাফসির ও মাসয়ালা-মাসায়েলের বইয়ের ক্রেতা বেশি।

মেলা উপলক্ষে ডাক বাংলো চত্বরে প্রতিদিন বিকাল ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত অনুষ্ঠিত হয় আলোচনা সভা। আলোচনা সভায় বৃহত্তর চট্টগ্রাম অঞ্চলের কবি, লেখক, সাহিত্যিক, জনপ্রতিনিধি ও ইসলামি চিন্তাবিদরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ২০০২ ঘন্টা, মার্চ ৩০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।