ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ইসলাম

অনলাইন সন্ত্রাস মোকাবেলায় ইউরোপের ইমামরা একজোট

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৫
অনলাইন সন্ত্রাস মোকাবেলায় ইউরোপের ইমামরা একজোট

এবার অনলাইন সন্ত্রাস মোকাবেলায় ইউরোপের ইমামরা একজোট হলেন। তারাও আওয়াজ উঠালেন অনলাইন সন্ত্রাসের বিরুদ্ধে।

শান্তির পক্ষে ইমামদের এই অবস্থান জানান দিতে ইউরোপের বিভিন্ন দেশের ইমামরা সম্প্রতি লন্ডনে জড়ো হন এবং ইসলামের নাম ব্যবহার করে অন্যায়ভাবে হত্যা-সহিংসতার বিরুদ্ধে তীব্র নিন্দা জানান।

২৬ মার্চ বৃহস্পতিবার লন্ডনের সন্ত্রাসবিরোধী ইমামদের এই সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে ১২০ জনেরও মতো ইমাম যোগদান করেন। সম্মেলনে ইসলামের প্রকৃত স্বরূপ তুলে ধরার উদ্দেশে একটি ডিজিটাল ম্যাগাজিনও প্রকাশ করা হয়। ম্যাগাজিনটির নাম, ‘হাকীকাহ’। অনুষ্ঠানে ইমামদের অনলাইন স্পেসে অনেকই স্বতঃস্ফূর্তভাবে অংশ নেন এবং তাদের উদ্যোগকে সাফল্যমন্ডিত করতে সহযোগিতা করেন। অনুষ্ঠানের আয়োজক ছিলেন, ইমামস অনলাইনের সিনিয়র সম্পাদক এবং হাকীকাহ সাময়িকীর উদ্যোক্তা মাওলানা ক্বারী আসিম।

অনুষ্ঠানে ইমামস অনলাইন ডটকমের প্রধান সম্পাদক শওকত ওয়ারেশ বলেন, হাকীকাহ সাময়িকীর লক্ষ্য হচ্ছে মুসলিম যুবসমাজকে ইসলামের প্রকৃত বার্তা পৌঁছে দেয়া এবং সব ধরনের উগ্রপন্থী গোষ্ঠীগুলোর বিরুদ্ধে প্রতিরোধ তৎপরতায় অগ্রসর হতে মুসলিম যুবসমাজকে প্রলুদ্ধ করা।

হাকীকাহ সাময়িকীতে প্রচুর বিজ্ঞ ইমাম ও আলেম তাদের সুচিন্তিত মতামত তুলে ধরেছেন। চেষ্টা করেছেন তথ্যনির্ভর নিবন্ধের মাধ্যমে ইসলাম সম্বন্ধে যথার্থ জ্ঞান অর্জনে মুসলিম তরুণদের উৎসাহী করে তুলতে। এ থেকে যেন প্রকৃত ইসলামী জীবনবোধ ও দায়িত্ব সম্বন্ধে জেনে অন্যকে অবহিত করতে পারেন।

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘন্টা, মার্চ ৩০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।