ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

করোনায় লকডাউন ভাঙলে গুলির নির্দেশ দুতার্তের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, এপ্রিল ২, ২০২০
করোনায় লকডাউন ভাঙলে গুলির নির্দেশ দুতার্তের ফিলিপাইনের প্রেসিডেন্ট রডরিগো দুতার্তে

ফিলিপাইনের প্রেসিডেন্ট রডরিগো দুতার্তে করোনা ভাইরাস সংক্রমণের (কোভিড-১৯) পরিপ্রেক্ষিতে দেশটিতে লকডাইনের আদেশ ভঙ্গকারীদের দমনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে গুলি করার নির্দেশ দিয়েছেন।

বৃহস্পতিবার (২ এপ্রিল) দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনে এক ভাষণে প্রেসিডেন্ট দুতার্তে এমনই নির্দেশ দেন জানায় আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

প্রেসিডেন্ট দুতার্তে তার ভাষণে বলেন, ‘পুলিশ ও সামরিক বাহিনীকে আমি আদেশ দিচ্ছি, যদি কোনো সমস্যা তৈরি হয় এবং প্রতিরোধের আশঙ্কা থাকে আর এর ফলে আপনাদের জীবন যদি ঝুঁকির মধ্যে পড়ে, তাদের গুলি করে মেরে ফেলবেন।

লকডাউন ভঙ্গকারীদের সতর্ক করে দিয়ে তিনি জানান, কোনো সমস্যা তৈরির আগেই তিনি তাদের দাফন করবেন।

ভাষণে দুতার্তে আরও জানান, ফিলিপাইনে কোভিড-১৯ পরিস্থিতি দ্রুতই শোচনীয় হচ্ছে। এ অবস্থায় সবারই উচিত পরিস্থিতি মোকাবিলায় সরকারকে সহায়তা করা এবং হোম কোয়ারিন্টিন ও লকডাউনের নির্দেশনা মেনে চলা।

৩০ জানুয়ারি ফিলিপাইনে প্রথম করোনা ভাইরাস সংক্রমণের তথ্য নিশ্চিত করা হয়। বৃহস্পতিবার পর্যন্ত দেশটিতে ২ হাজার ৬৩৩ জন কোভিড-১৯ আক্রান্ত হয়েছে। ভাইরাস সংক্রমণে মৃত্যু হয়েছে ১০৭ জনের।

ভাইরাস সংক্রমণ প্রতিহত করতে দেশটির উত্তরের লুজন অঞ্চলে ১৫ মার্চ লকডাউন করা হয়েছে। এছাড়া বিভিন্ন স্থানের প্রায় ১০ কোটির বেশি লোক কোয়ারিন্টিনে আছেন।

বাংলাদেশ সময়: ১৯৪৬ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২০
এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।